চট্টগ্রাম শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২১

সর্বশেষ:

১৬ ফেব্রুয়ারি, ২০২১ | ১:০১ অপরাহ্ণ

ইমাম হোসাইন রাজু 

চালান এলেই ফের নিবন্ধন

অনলাইনে নিবন্ধন বন্ধ, কেন্দ্রে গিয়েও পাওয়া যাচ্ছে না টিকা। টিকা পাওয়া নিয়ে এমন পরিস্থিতি সাধারণের মাঝে তৈরি হয়েছে একধরণের শঙ্কাও। শঙ্কার এ বাস্তবতায় স্বস্তির খবর দিয়েছে স্বাস্থ্য বিভাগ। চলতি মাসের শেষ সপ্তাহে চট্টগ্রামে আসছে টিকার দ্বিতীয় চালান।

শুধু তাই নয়, বন্ধ থাকা অনলাইনে টিকা পেতে রেজিস্ট্রেশন বা নিবন্ধনও খুলে দেয়ার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। যা আগামী ২৫ ফেব্রুয়ারির পর খুলে দেয়া হবে। ইতোমধ্যে এ সংক্রান্ত বিষয়ে কেন্দ্রীয় সিদ্ধান্ত পাওয়ার কথা জানিয়েছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির ও জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বির সাথে কথা বলে এমন তথ্য পাওয়া গেছে।

চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির বলেন, ইতোপূর্বে যারা রেজিস্ট্রেশন করে টিকার অপেক্ষায় আছেন, তাদের সম্পূর্ন টিকার আওতায় আনার পরপরই নিবন্ধন পুনরায় চালু করা হবে। পাশাপাশি মাসের শেষ দিকে টিকার দ্বিতীয় চালান আসবে। টিকার কোন সংকট হবে না।

মাসের শেষ দিকে চট্টগ্রামে টিকার দ্বিতীয় চালান আসলেও ২৫ ফেব্রুয়ারির পরপরই অনলাইনের নিবন্ধন চালু হয়ে যাবে বলে জানিয়েছেন সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।

এদিকে, টিকা নিতে অনলাইনে নিবন্ধনের সময় কেন্দ্র নির্বাচন করার পর যারা অন্য কেন্দ্র গিয়ে টিকা নিয়েছেন, তাদের ক্ষেত্রে জটিলতা দেখা দিয়েছে।  সংশ্লিষ্টরা জানিয়েছেন, এসব ব্যক্তিরা প্রথম ডোজ টিকা পেলেও দ্বিতীয় ডোজ পাওয়া এবং কোভিড সনদ পাওয়া নিয়ে শঙ্কা ভর করছে। ইতোমধ্যে যারা এমন কাজ করেছেন, তাদের তালিকা কেন্দ্রীয় স্বাস্থ্য বিভাগে চাওয়া হয়েছে বলে জানিয়েছেন জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।

গতকাল রাতে তিনি বলেন, ‘টিকাদান শুরু হওয়ার পর থেকেই কেন্দ্র পরিবর্তনের দৃশ্য দেখা গিয়েছে। কিন্তু এ বিষয়ে কেন্দ্রীয়ভাবে সম্পূর্ণ নিষেধ করে দিয়েছেন। এমন কাজ করে যারা ইতোমধ্যে টিকা নিয়েছেন, তাদের তালিকা পাঠাতে বলা হয়েছে। তবে এখন থেকে এমন যেন না হয়, তা কঠোরভাবে দেখা হবে।’ সংশ্লিষ্ট এক কর্মকর্তা জানান, আগামী সপ্তাহের মধ্যেই তালিকা পাঠানো হবে। তবে তালিকানুসারে প্রাথমিক পর্যায়ে কেন্দ্র পরিবর্তনকারীদের দ্বিতীয় ডোজ  নেয়ার সুযোগ দিলেও, পরবর্তীতে তা নিয়ে জটিলতায় পড়তে হবে। সনদ পাওয়া নিয়েও সমস্যায় পড়বে তারা। তাই এখন থেকে কেন্দ্র পরিবর্তন না করার তাগিদ সংশ্লিষ্টদের।

পূর্বকোণ/এএ

শেয়ার করুন
The Post Viewed By: 787 People

সম্পর্কিত পোস্ট