চট্টগ্রাম শনিবার, ২৩ জানুয়ারি, ২০২১

৫ জানুয়ারি, ২০২১ | ২:৪৩ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

ত্বকের তারুণ্য ধরে রাখবে যে ৬ খাবার

রূপচর্চা ছাড়াও ত্বকে তারুণ্যের দীপ্তি আনতে চাইলে পাতে রাখতে হবে এমন কিছু খাবার যা ত্বকে নিয়ে আসবে জৌলুস। জেনে নিন কোন কোন খাবার নিয়মিত খেলে ত্বক থাকবে উজ্জ্বল ও বলিরেখাহীন।

পানি: পর্যাপ্ত পানি পান করলে শরীরের পাশাপাশি সুস্থ থাকবে ত্বকও। শরীর থেকে দূষিত পদার্থ বের হয়ে যেতে সাহায্য করে পানি। ফলে ত্বক থাকে উজ্জ্বল।

বিজ্ঞাপন

চামড়াহীন মুরগির মাংস: প্রোটিন সমৃদ্ধ মুরগির মাংস খান। এ ধরনের লিন প্রোটিন ত্বকের নতুন কোষ তৈরিতে সাহায্য করে। শরীর এই প্রোটিন থেকে অ্যামিনো অ্যাসিড তৈরি করে যা ত্বকের কোষ সুরক্ষায় কার্যকর।

রসুন: ত্বকের যত্নে পলিফেনোল নামক অ্যান্টি-অক্সিডেন্টের ভূমিকা রয়েছে। আর এই অ্যান্টি-অক্সিডেন্ট পাওয়া যায় রসুন থেকে।

গ্রিন টি: ক্লান্তি দূর করতে আমরা কফি পান করি অনেকেই। তবে এটি স্ট্রেস হরমোন বাড়ায়। ক্লান্তি দূর করার পাশাপাশি ত্বক তারুণ্যদীপ্ত রাখতে প্রতিদিন গ্রিন টি পান করুন।

সামুদ্রিক মাছ: সামুদ্রিক মাছে রয়েছে ওমেগা থ্রি ফ্যাটি অ্যাসিড। নিয়মিত সামুদ্রিক মাছ খেলে ত্বকে তারুণ্য ধরে রাখা যায় দীর্ঘদিন। এছাড়া ভিটামিন ডি এরও চমৎকার উৎস এটি।

অলিভ অয়েল: স্বাস্থ্যকর তেলের মধ্যে অন্যতম অলিভ অয়েল। রান্নায় এই তেল ব্যবহার করুন। এতে থাকা ওলেইক অ্যাসিড ও ফ্যাটি অ্যাসিড প্রাকৃতিকভাবে ত্বক রাখে মসৃণ ও সুন্দর। এছাড়া অলিভ অয়েলে রয়েছে ভিটামিন ই এবং পলিফেনোল যা ত্বকে বলিরেখা পড়তে দেয় না সহজে। তথ্য: রিডার্স ডাইজেস্ট
পূর্বকোণ/এএ

শেয়ার করুন
The Post Viewed By: 574 People

মন্তব্য দিন :

সম্পর্কিত পোস্ট