চট্টগ্রাম মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪

করোনাভাইরাস : লেবু খেতে পরামর্শ চাইনিজ গবেষকের

পূর্বকোণ ডেস্ক

২২ মার্চ, ২০২০ | ১০:০২ অপরাহ্ণ

করোনাভাইরাসের মহামারীতে যখন স্তব্ধ পুরো বিশ্ব তখন এ থেকে সুস্থ হওয়ার পথ্য জানালো গবেষক জিয়াও সেনমি মিনজি। চীনের জানজান ইউনিভার্সিটির মেডিকেল সাইন্স বিভাগের এই গবেষক বলছেন, প্রচুর পরিমাণে ভিটামিন-সি জাতীয় খাবার গ্রহণ করতে হবে যাতে শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ে ।

 করোনা থেকে বাঁচাতে পারে এক টুকরা লেবু আর এক কাপ গরম পানি। এক্ষেত্রে একটি লেবু টুকরা করে কেটে এক কাপ গরম পানিতে ফুটিয়ে নিতে হবে।  লেবুর এই পানীয়টি শরীরে ভাইরাস ছড়িয়ে পড়া ঠেকায়।

প্রতিদিন এই পানীয় পান করার পরামর্শ দিয়েছেন এই চাইনিজ গবেষক। এখন পর্যন্ত করোনাভাইরাসের কোনো প্রতিষেধক ও চিকিৎসা আবিষ্কার হয়নি জানিয়ে এর প্রতিরোধের উপায় জানিয়ে মিনজি আরও জানান, লেবুর এই পানীয়টি করোনা প্রতিরোধের পাশাপাশি প্রতিষেধক হিসেবেও কাজ করবে। এছাড়াও এটি শরীরের অন্যান্য ভাইরাস এবং ফ্লুর বিরুদ্ধেও লড়াই করতে সহায়তা করবে। লেবুর রসে রয়েছে কার্বলিক এসিড, যা উচ্চ রক্তচাপ কমায়। এমনকি বাতের ব্যথা ও রক্ত জমাট বাধার সমস্যা থেকে মুক্তি দেয়।

করোনাভাইরাসে  এ পযর্ন্ত বিশ্বজুড়ে আক্রান্তের সংখ্যা ৩ লাখ ১৫ হাজার ২৬৭ জনে দাঁড়িয়েছে। সেইসঙ্গে মৃতের সংখ্যা ১৩ হাজার ৫শ’ ৯১ জন। প্রতিক্ষণে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা।

 

 

 

পূর্বকোণ-আরপি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট