চট্টগ্রাম শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

মুজিববর্ষের ক্ষণগণনা : কক্সবাজারের হোটেল-মোটেলে ২৫ শতাংশ ছাড়

নিজস্ব প্রতিবেদক

৯ জানুয়ারি, ২০২০ | ৭:৪০ অপরাহ্ণ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী (মুজিববর্ষ) উদ্‌যাপন উপলক্ষে দেশব্যাপী নেয়া হয়েছে নানা কর্মসূচি। তারই ধারাবাহিকতায় সারাদেশে চলছে ক্ষণগণনা উদ্বোধনের অপেক্ষা। আর এ উপলক্ষকে ভিত্তি করে আগামীকাল ১০ জানুয়ারি কক্সবাজারের সব হোটেল-মোটেলে কক্ষ ভাড়ায় ছাড় দেয়া হবে প্রায় ২৫ শতাংশ।

কক্সবাজারের জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে বুধবার বিকেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক মো. কামাল হোসেন এ তথ্য জানান। জেলা প্রশাসক বলেন, মুজিববর্ষ উদ্‌যাপনে ক্ষণগণনা কর্মসূচির উদ্বোধন উপলক্ষে দিনটিকে স্মরণীয় করে রাখতে কক্সবাজারে নানা কর্মসূচির আয়োজন করেছে জেলা প্রশাসন।

কর্মসূচির মধ্যে রয়েছে, সৈকতের লাবনী পয়েন্টে ১০ জানুয়ারি সকাল ১১টায়  বঙ্গবন্ধুর একশ’টি দুর্লভ ছবি নিয়ে চিত্র প্রদর্শনী, বিকেল ৩টা থেকে ৫টা পর্যন্ত বড় পর্দায় প্রধানমন্ত্রীর অনুষ্ঠান সরাসরি সম্প্রচার, এ সময়ে ১শ’ বেলুন উড্ডয়ন ও শান্তির প্রতীক হিসেবে একশ’ কবুতর অবমুক্তকরণ, সন্ধ্যা ৬টায় লাবনী পয়েন্টে স্থাপিত মঞ্চে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও রাত ৯টায় সৈকতে উড়ানো হবে একশ’ ফানুস। এসব অনুষ্ঠানকে কেন্দ্র করে লাবনী পয়েন্টে ৫০ হাজারেরও বেশি দর্শনার্থীর সমাগম হবে বলে আশা করেন জেলা প্রশাসক মো. কামাল হোসেন।

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট