চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

১সপ্তাহজুড়ে লভ্যাংশ ঘোষণা করেছে যারা

৮ ডিসেম্বর, ২০১৯ | ৪:০৬ পূর্বাহ্ণ

সমাপ্ত সপ্তাহে পুঁজিবাজারে তালিকাভুক্ত ৬ কোম্পানির পরিচালনা পর্ষদ বিনিয়োগকারীদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানিগুলো ৩০ জুন, ২০১৯ ও ৩১ ডিসেম্বর ২০১৮ সমাপ্ত সময়ের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে।ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে। কোম্পানিগুলো হচ্ছে- এএফসি এগ্রো বায়োটেক, একটিভ ফাইন কেমিক্যালস, প্রগ্রেসিভ লাইফ ইন্স্যুরেন্স, বঙ্গজ, বিচ হ্যাচারি লিমিটেড এবং ফ্যামিলিটেক্স বিডি লিমিটেড।
এএফসি এগ্রো বায়োটেক : এএফসি এগ্রো বায়োটিক লিমিটেডের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। এ সময়ে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.২২ টাকা। আগামী ৩১ ডিসেম্বর কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড নির্ধারণ করা হয়েছে ১৯ ডিসেম্বর।

একটিভ ফাইন কেমিক্যালস: একটিভ ফাইন কেমিক্যালস লিমিটেডের পরিচালনা পর্ষদ ২ শতাংশ নগদ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এ সময়ে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.৯৭ টাকা।আগামী ৩১ ডিসেম্বর কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড নির্ধারণ করা হয়েছে ১৯ ডিসেম্বর।
প্রগ্রেসিভ লাইফ ইন্স্যুরেন্স:প্রগ্রেসিভ লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড ২০১৬ ও ২০১৭ সালের জন্য কোনো লভ্যাংশ ঘোষণা করেনি। ২০১৮ সালের জন্য কোম্পানিটি ১২ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২ ফেব্রুয়ারি, ২০২০ সকাল ১১টায়, ঢাকা লেডিস ক্লাব, ৩৬ স্কাটোন গার্ডেন রোড, রমনা, ঢাকায় অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ৮ জানুয়ারি, ২০২০ নির্ধারণ করা হয়েছে।
বঙ্গজ লিমিটেড: বঙ্গজ লিমিটেডের পরিচালনা পর্ষদ ৩০ জুন, ২০১৯ সমাপ্ত অর্থবছরের জন্য ৫ শতাংশ নগদ ও ৫ শতাংশ বোনাস সহ মোট ১০ শতাংশ ডিভিডেন্ড দেয়ার ঘোষণা দিয়েছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.১৭ টাকা। এছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ০.৫৯ টাকা (নেগেটিভ) এবং শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) ২২.২২ টাকা।
কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৩০ ডিসেম্বর, সকাল ১১.৩০টায়, ফ্যাক্টরী প্রাঙ্গণ, চুয়াডাঙ্গায় অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ১৮ ডিসেম্বর নির্ধারণ করা হয়েছে।

ফ্যামিলিটেক্স: ফ্যামিলিটেক্স বিডি লিমিটেড কোনো সমাপ্ত হিসাব বছরে লভ্যাংশ দেবে না। সমাপ্ত হিসাব বছরে কোম্পানির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.০৭৯ টাকা। শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ০.১২ টাকা (ঋণাত্মক) এবং আর শেয়ার প্রতি প্রকৃত সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১১.৬৩ টাকা।ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৩১ ডিসেম্বর, সকাল সাড়ে ১০টায়, রেশমি কমিউনিটি সেন্টার, চট্টগ্রামে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৬ নভেম্বর।

বিচ হ্যাচারি: বিচ হ্যাচারি লিমিটেড আলোচ্য বছরে লভ্যাংশ না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। সমাপ্ত হিসাব বছরে কোম্পানির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.৩৬ টাকা। শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ০.০০৩১ টাকা (ঋণাত্মক) এবং আর শেয়ার প্রতি প্রকৃত সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১০.১৪ টাকা। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১১ মার্চ, ২০২০ দুপুর সাড়ে ১২টায়, উত্তরা কমিউনিটি সেন্টার, ঢাকায় অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৯ জানুয়ারি, ২০২০।-অর্থসূচক

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট