চট্টগ্রাম সোমবার, ১৬ ডিসেম্বর, ২০১৯

সর্বশেষ:

১ ডিসেম্বর, ২০১৯ | ১:২২ পূর্বাহ্ন

বিকাশ এপ থেকে কেনা যাবে ট্রেনের টিকিট

বিকাশ এপের মাধ্যমে কোনো ধরনের ঝামেলা ছাড়াই কেনা যাবে ট্রেনের টিকিট। সম্প্রতি বিকাশ সরাসরি তাদের নতুন এপের মাধ্যমে ঘরে বসেই ট্রেনের টিকিট কাটার সেবা চালু করেছে।বিকাশ এপ দিয়ে ট্রেনের টিকিট কাটার প্রক্রিয়াও সহজ। প্রথমে বিকাশ এপে লগইন করে টিকিট অপশনে যেতে হবে।

তারপর ট্রেন সিলেক্ট করে বাংলাদেশ রেলওয়ে অপশনে ক্লিক করলেই চলে আসবে ‘বাংলাদেশ রেলওয়ে ই-টিকেটিং সার্ভিস’। সেখানে প্রয়োজনীয় তথ্য, যেমন- রুট, তারিখ, যাত্রী সংখ্যা দিয়ে ট্রেনের নাম ও সময় দিয়ে ‘পারচেজ’ অপশনে ক্লিক করতে হবে। এরপর বাংলাদেশ রেলওয়ে পোর্টালে রেজিস্টার করা ইউজার নেম অথবা ই-মেইল আইডি ও পাসওয়ার্ড দিয়ে বাই টিকিটস এ কনফার্ম করতে হবে। বাংলাদেশ রেলওয়ের টার্মস এন্ড কন্ডিশনে (শর্তাবলী) এগ্রি করতেই চলে আসবে পেমেন্ট অপশন। যেখানে ইউজার বিকাশ একাউন্ট দিলেই পাওয়া যাবে একটি ছয় সংখ্যার ভেরিফিকেশন কোড।

কোডটি লিখে বিকাশ পিন নম্বর দিয়ে কনফার্ম করলেই হয়ে যাবে টিকিট কাটা। বিকাশ এপের মাধ্যমে অনলাইনে ট্রেনের টিকিট কাটতে হলে গুগল প্লে- স্টোর থেকে এপটি ডাউনলোড করতে হবে। বিকাশ একাউন্ট না থাকলে জাতীয় পরিচয়পত্র দিয়ে মিনিটেই খোলা যাবে একাউন্ট।

The Post Viewed By: 175 People

সম্পর্কিত পোস্ট