চট্টগ্রাম বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

চট্টগ্রামসহ দেশের বন্দর খাতে বিনিয়োগে সৌদি আরবের আগ্রহ

পূর্বকোণ ডেস্ক

৯ মে, ২০১৯ | ১:৪১ অপরাহ্ণ

চট্টগ্রামসহ দেশের বন্দর ও টার্মিনাল খাতে বিনিয়োগের ব্যপারে আগ্রহ দেখিয়েছে সৌদি আরবের একটি প্রতিষ্ঠান। ‘রেড সী গেটওয়ে টার্মিনাল’ (আরএসজেটি ) নামে সৌদি একটি পোর্ট অপারেটর এন্ড ইনভেস্টমেন্ট গ্রুপ বাংলাদেশের বন্দর ও টার্মিনাল খাতে  বিনিয়োগে আগ্রহ প্রকাশ করেছে। চট্টগ্রাম, মোংলা ও পায়রা সমুদ্র বন্দর এবং টার্মিনাল খাত নিয়ে এ আগ্রহ প্রকাশ করে সৌদি আরবের এ প্রতিষ্ঠানটি।

এ বিনিয়োগের মাধ্যমে নতুন মাত্রা পেতে পারে সৌদি-বাংলাদেশ অর্থনৈতিক সম্পর্ক।

নৌপরিবহন প্রতিমন্ত্রী এমপি খালিদ মাহমুদ চৌধুরীর সাথে গতকাল বুধবার মন্ত্রণালয়ের সভা কক্ষে এক সাক্ষাতকালে আরএসজেটি প্রতিষ্ঠানের সহযোগি পরিচালক হাসান আল তাহাত এ আগ্রহ প্রকাশ করেন। এ সময় বন্দর খাতের বিভিন্ন বিষয়ে তাদের মধ্যে আলোচনা হয়।

প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ সৌদি আরবের এ বিনিয়োগ আগ্রহকে স্বাগত জানিয়ে বলেন, বাংলাদেশের বন্দর ও টার্মিনাল খাতে সৌদি আরবের বিনিয়োগ একটি মাইলফলক হয়ে থাকবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে সৌদি-বাংলাদেশ অর্থনৈতিক সম্পর্ক ভবিষ্যতে আরো বেশি শক্তিশালি হবে বলেও মনে করেন তিনি।

এসময় অন্যান্যের মধ্যে নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব মো. আবদুস সামাদ এবং সৌদি আরবস্থ বাংলাদেশ দূতাবাসের অর্থ মন্ত্রণালয়ের সচিব ড. মোহাম্মদ আবুল হাসান মন্ত্রণালয়ের সভা কক্ষে উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট