চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০৪ মার্চ, ২০২১

১১ অক্টোবর, ২০১৯ | ২:০০ পূর্বাহ্ণ

জার্মানির আনুগা মেলা ৫২ লাখ ডলারের রপ্তানি আদেশ পেয়েছে প্রাণ

বিশ্বের অন্যতম বৃহৎ ফুড ও বেভারেজ মেলা ‘আনুগা ২০১৯’-এ ৫২ লাখ মার্কিন ডলার সমমূল্যের রপ্তানি আদেশ পেয়েছে দেশের শীর্ষস্থানীয় খাদ্যপণ্য উৎপাদন ও রপ্তানিকারক প্রতিষ্ঠান প্রাণ।

জার্মানির কোলন শহরে গত ৫ অক্টোবর থেকে ৯ অক্টোবর অনুষ্ঠিত হওয়া এবারের মেলায় বিশ্বের ১০০টি দেশ থেকে ৭৫৯০টি কোম্পানি তাদের পণ্য প্রদর্শন করে।

আনুগা প্রদর্শনীতে এবার নিয়ে মোট ১২ বারের মতো অংশ নিলো প্রাণ।
প্রাণ এক্সপোর্ট এর প্রধান পরিচালন কর্মকর্তা মিজানুর রহমান বলেন, এ বছর দুটি স্টলে নতুন ৩০টি পণ্যসহ পাঁচ শতাধিক পণ্য প্রদর্শন করে প্রাণ। এসব পণ্যের মধ্যে ক্রেতাদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে ছিল জুস, কনফেকশনারী ও বেকারী পণ্য।
তিনি জানান, আনুগা প্রদর্শনী বিশ্বজুড়ে ব্যাপক সমাদৃত। এবার ১০০ বছরে পা দিল আনুগা। বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে ক্রেতা ও ব্যবসায়ীরা এ মেলায় অংশ নেয়।

প্রাণ-আরএফএল গ্রুপের বিপণন পরিচালক কামরুজ্জামান কামাল বলেন, ‘এ প্রদর্শনীতে অংশগ্রহনের মূল উদ্দেশ্য রপ্তানি বাজার সম্প্রসারণ করা। কারণ আমরা প্রাণ পণ্য পৃথিবীর সর্বত্র ছড়িয়ে দিতে চাই। আর এক্ষেত্রে ‘আনুগা’ মেলা বড় একটা প্লাটফর্ম হিসাবে কাজ করে।

বর্তমানে প্রাণ গ্রুপের পণ্য ১৪১টি দেশে রপ্তানি হচ্ছে। রপ্তানি বাণিজ্যে অবদান রাখায় প্রাণ-আরএফএল গ্রুপ টানা ১৬ বার সেরা রপ্তানিকারকের পুরস্কার লাভ করেছে।-বিজ্ঞপ্তি

শেয়ার করুন
The Post Viewed By: 518 People

সম্পর্কিত পোস্ট