চট্টগ্রাম রবিবার, ২০ অক্টোবর, ২০১৯

সর্বশেষ:

১ অক্টোবর, ২০১৯ | ১০:০৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

হিলি স্থলবন্দরে কার্যক্রম বন্ধ টানা ১০ দিন

দেশের দ্বিতীয় বৃহত্তম স্থলবন্দর দিনাজপুরের হিলি স্থলবন্দরে আসন্ন দুর্গাপূজা উপলক্ষে পর্যন্ত টানা ১০ দিনের ছুটি ঘোষণা করা হয়েছে। আগামী ২ অক্টোবর থেকে ১১ অক্টোবর পর্যন্ত স্থলবন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকবে।

বাংলাহিলি কাষ্টমস সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশন সূত্রে জানা গেছে, ভারতীয় ব্যবসায়ীদের আবেদনের প্রেক্ষিতে ভারত ও বাংলাদেশের স্থানীয় ব্যবসায়ীরা যৌথভাবে এই সিদ্ধান্ত নিয়েছেন। এ সময়ে হিলি স্থলবন্দর দিয়ে বাংলাদেশ-ভারতের মধ্যে সকল প্রকার পণ্য আমদানি ও রপ্তানি বন্ধ থাকবে।

এদিকে, হিলি ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল মোত্তালেব জানান, দুর্গাপূজা উপলক্ষে হিলি স্থলবন্দরে টানা ছুটি ঘোষণা করা হলেও যথারিতি চালু থাকবে ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে পাসপোর্টে যাত্রী পারাপার। ইমিগ্রেশনের কার্যক্রম পূজার দিনেও চালু থাকবে।

হিলি স্থলবন্দরের আমদানি-রপ্তানিকারক গ্রুপের সভাপতি হারুন উর রশিদ হারুন জানান, ‘দুর্গাপূজা হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব। এ উপলক্ষে প্রতিমা ও প্যান্ডেল তৈরি করা হয়েছে ভারতের বিভিন্ন সড়কের ওপর। এজন্য সে সময় বন্দর দিয়ে পণ্য আমদানি-রপ্তানি খানিকটা বাধাগ্রস্থ হয়ে থাকে। এ কারণে তাদের ধর্মীয় উৎসব দুর্গাপূজায় টানা ১০ দিন আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ রাখার কথা চিঠি দিয়ে আমাদের জানিয়েছেন ভারতের হিলি এক্সপোটার্স এন্ড কাস্টমস ক্লিয়ারিং এজেন্ট এসোসিয়েশন।

উল্লেখ্য, ভারতের হিলি এক্সপোর্টার্স এন্ড কাস্টমস ক্লিয়ারিং এজেন্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক সনজিত মজুমদার স্বাক্ষরিত এক চিঠির মাধ্যমে বিষয়টি গত ২৩ সেপ্টেম্বর হিলি স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক গ্রুপকে জানানো হয়।

 

পূর্বকোণ/রাশেদ

The Post Viewed By: 248 People