চট্টগ্রাম শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

সহজ হচ্ছে ব্যাংক হিসাব খোলার ফরম

অনলাইন ডেস্ক

১৪ সেপ্টেম্বর, ২০১৯ | ৫:৩০ অপরাহ্ণ

ব্যাংকে হিসাব খোলা ও পরিচালনায় ব্যাংক নানান রকম নিয়ম অনুসরণ করতে হয়। আর নিয়মের যে ফরমগুলোতে লেখা থাকে সেগুলো বেশ জটিল। ফলে এসব ফরম সাধারণ গ্রাহকদের জন্য বোঝা কষ্টসাধ্য। ফরমগুলোতে ইংরেজীতে থাকায় অনেকেই এ ফরম পূরণ করতে হিমশিম খান। তাই এবার ব্যাংকে ব্যবহৃত ফরমগুলো সহজ করার উদ্যোগ গ্রহণ করেছে সরকার। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, গত মাসে মন্ত্রিপরিষদ সচিবের সভপতিত্বে অনুষ্ঠিত বার্ষিক উদ্ভাবনী কর্মপরিকল্পনা বাস্তবায়ন বিষয়ক পর্যালোচনা সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

এ সিদ্ধান্ত অনুযায়ী আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অতিরিক্ত সচিব এ. বি. এম রুহুল আজাদকে প্রধান করে একটি কমিটি গঠন করে অর্থ মন্ত্রণালয়।

সূত্র আরও জানায়, ব্যাংক হিসাব খোলার ফরম সহজ করতে আগামী ১৭ সেপ্টেম্বর অর্থ মন্ত্রণালয়ের সভাকক্ষে এ কমিটির প্রথম সভা অনুষ্ঠিত হবে। সভায় বাংলাদেশ ব্যাংক, বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ), বাংলাদেশ ইনস্টিটিউট অব ব্যাংক ম্যানেজমেন্ট (বিআইবিএম) এবং সোনালী ব্যাংকের প্রতিনিধিরা উপস্থিত থাকবেন। ব্যাংকিং সেবায় ব্যবহৃত ফরমগুলো ও সহজীকরণের প্রস্তাবনা এই প্রতিনিধিদের সঙ্গে আনার কথা বলা হয়েছে।

পূর্বকোণ/পলাশ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট