চট্টগ্রাম শনিবার, ২৮ জানুয়ারি, ২০২৩

সর্বশেষ:

১৩ ডিসেম্বর, ২০২২ | ৮:৪৯ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

এবার টিসিবির চিনি-ডালের দাম বাড়ল কেজিতে ৫ টাকা

এবার সরকারি সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) মসুর ডাল ও চিনির দাম কেজিতে বাড়ল ৫ টাকা। ফলে এখন থেকে প্রতি কেজি ডাল ৭০ ও চিনি ৬০ টাকায় কিনতে হবে ভোক্তাদের। এতদিন প্রতি কেজি ডালের দাম ৬৫ ও চিনির দাম ছিল ৫৫ টাকা। তবে সয়াবিন তেল আগের দামেই অর্থাৎ লিটার ১১০ টাকা দরে বিক্রি হবে। 

আজ মঙ্গলবার (১৩ ডিসেম্বর) টিসিবির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বুধবার (১৪ ডিসেম্বর) থেকে এ দাম কার্যকর করা হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বুধবার (১৪ ডিসেম্বর) থেকে ডিসেম্বর মাসের জন্য ঢাকা মহানগরসহ সারাদেশে সাশ্রয়ী মূল্যে পণ্য বিক্রি করবে টিসিবি। ফ্যামিলি কার্ডধারী নিম্ন আয়ের এক কোটি পরিবার টিসিবির পণ্য কিনতে পারবেন। মহাখালী কমিউনিটি সেন্টারে বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ এ বিক্রি কার্যক্রম উদ্বোধন করবেন।

 

ফ্যামিলি কার্ডধারী ক্রেতারা ভর্তুকি মূল্যে সয়াবিন তেল, চিনি ও মসুর ডাল কিনতে পারবেন। এ দফায় পেঁয়াজ বিক্রি করবে না সংস্থাটি। পণ্য বিক্রি করা হবে টিসিবির ডিলারদের দোকান বা নির্ধারিত স্থায়ী স্থাপনায়। সিটি করপোরেশন, জেলা-উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় ও তাদের নির্ধারিত তারিখ ও সময় অনুযায়ী ডিলাররা এ বিক্রি কার্যক্রম পরিচালনা করবেন।

 

কার্ডধারী ভোক্তা সর্বোচ্চ দুই লিটার সয়াবিন তেল, দুই কেজি মসুর ডাল, এক কেজি চিনি কিনতে পারবেন।

 

পূর্বকোণ/পিআর/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট