চট্টগ্রাম শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০১৯

সর্বশেষ:

৩ আগস্ট, ২০১৯ | ২:৪৪ পিএম

অনলাইন ডেস্ক

১৯ আগস্ট থেকে ক্যাপিটেক পপুলার লাইফ ফান্ডের ইউনিট বিক্রি শুরু

আগামী ১৯ আগস্ট ক্যাপিটেক পপুলার লাইফ ইউনিট ফান্ডের ইউনিট বিক্রি শুরু হবে। এই ফান্ডের প্রতি ইউনিটের অভিহিত মূল্য ১০ টাকা। ব্যক্তি বিনিয়োগকারীদের ক্ষেত্রে ন্যূনতম ৫০০টি ইউনিট কিনতে হবে, যার মোট মূল্য দাঁড়াবে ৫ হাজার টাকা। প্রাতিষ্ঠানিক বিনিয়োগের ক্ষেত্রে কিনতে হবে কমপক্ষে ৫ হাজার ইউনিট, যার জন্য মোট বিনিয়োগ করতে হবে ৫০ হাজার টাকা। ফান্ডটির ব্যবস্থাপনার দায়িত্বে থাকা ক্যাপিটেক এসেট ম্যানেজমেন্ট সূত্রে এই তথ্য জানা গেছে।

ক্যাপিটেক পপুলার লাইফ ইউনিট ফান্ড একটি বে-মেয়াদী মিউচুয়াল ফান্ড। নিয়ম অনুসারে, এই ধরনের ফান্ডের ইউনিট তার ব্যবস্থাপনায় থাকা এসেট ম্যানজেমেন্ট কোম্পানি ও ওই কোম্পানির মনোনীত সেলিং এজেন্টের কাছ থেকে কেনা যায়। শুরুতে ইউনিটের অভিহিত মূল্য অনুসারে ইউনিট কিনতে হয়। পরবর্তীতে এসেট ম্যানেজার প্রতি সপ্তাহে ইউনিট প্রতি সম্পদ মূল্যের আলোকে ইউনিট বিক্রি ও কেনার নির্ধারিত মূল্য প্রকাশ করে থাকে।

ক্যাপিটেক পপুলার লাইফ ইউনিট ফান্ডের প্রাথমিক লক্ষ্যমাত্রা ২৫ কোটি টাকা। এর উদ্যোক্তা পপুলার লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি। ফান্ডটিতে পপুলার লাইফের অংশ ৫ কোটি টাকা। বাকি ২০ কোটি টাকা সাধারণ বিনিয়োগকারীদের কাছ থেকে ইউনিট বিক্রির মাধ্যমে সংগ্রহ করা হবে।

ফান্ডটির ট্রাস্টি ও কাস্টোডিয়ান হিসেবে দায়িত্ব পালন করবে ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশ (আইসিবি)।

উল্লেখ্য, ক্যাপিটেক পপুলার লাইফ ইউনিট ফান্ড হচ্ছে ক্যাপিটেক এসেট ম্যানেজমেন্ট লিমিটেডের দ্বিতীয় ফান্ড। প্রতিষ্ঠানটি এর আগে পদ্মা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির স্পন্সরশিপে পদ্মা প্রভিডেন্ট ফান্ড শরীয়াহ ইউনিট ফান্ড নামে একটি ফান্ড এনেছে।

পূর্বকোণ/মিজান

The Post Viewed By: 183 People