চট্টগ্রাম মঙ্গলবার, ০৫ জুলাই, ২০২২

সর্বশেষ:

২৪ জানুয়ারি, ২০২২ | ৪:৫৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

সংক্রমণ ঠেকাতে অর্ধেক জনবলে চলবে ব্যাংক-আর্থিক প্রতিষ্ঠান

করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে সরকারি, আধাসরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি অফিসগুলোর মতো ব্যাংকেও অর্ধেক কর্মকর্তা-কর্মচারী নিয়ে কার্যক্রম পরিচালনা করতে হবে। এ সিদ্ধান্ত আজ সোমবার (২৪ জানুয়ারি) থেকে বাস্তবায়ন হয়ে চলবে ৬ ফেব্রুয়ারি পর্যন্ত।

সোমবার (২৪ ফেব্রুয়ারি) বাংলাদেশ ব্যাংক এ বিষয়ে একটি সার্কুলার জারি করেছে।

এ প্রসঙ্গে বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র ও নির্বাহী পরিচালক মো. সিরাজুল ইসলাম বলেন, ‘সরকারের নির্দেশনা বাস্তবায়নের জন্য ব্যাংকগুলোকে বলেছি। তবে যেসব ব্যাংক আর্থিক প্রতিষ্ঠানের লোকবলের সমস্যা আছে, তারা তাদের মতো করে অফিস করবেন।’ এ বিষয়ে আজকে একটি সার্কুলার জারি করা হয়েছে বলেও জানান তিনি।

এদিকে, দেশে কার্যরত সব তফসিলি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তার (সিইও) কাছে পাঠানো সার্কুলারে বলা হয়েছে, স্বাস্থ্যবিধি অনুসরণ করে রোস্টারিংয়ের মাধ্যমে অর্ধেক কর্মকর্তা ও কর্মচারী নিয়ে ব্যাংকিং কার্যক্রম পরিচালনা করতে হবে। তবে আবশ্যকীয় ব্যাংকিং সেবা অব্যাহত রাখার জন্য প্রয়োজনে স্বীয় বিবেচনায় সংশ্লিষ্ট প্রতিষ্ঠান সিদ্ধান্ত নিতে পারবে।

সার্কুলারে বলা হয়েছে, অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীরা নিজ নিজ কর্মস্থলে অবস্থান করবেন এবং দাফতরিক কার্যক্রম ভার্চ্যুয়ালি সম্পন্ন করবেন।

ব্যাংকে আগত সেবাগ্রহীতাদের আবশ্যিকভাবে মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি সংক্রান্ত নির্দেশনা কঠোরভাবে পরিপালন করতে হবে।

 

পূর্বকোণ/মামুন/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট