চট্টগ্রাম মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর, ২০২১

সর্বশেষ:

১০ সেপ্টেম্বর, ২০২১ | ১০:২৫ অপরাহ্ণ

কাপ্তাই সংবাদদাতা

শখের বাগান থেকেও লাখ টাকা আয় শিক্ষক মধু মঙ্গল তঞ্চঙ্গ্যার

৩ মাস আগে বিভিন্ন প্রজাতির আম বিক্রয় করে ৩ লক্ষাধিক টাকা আয় করেছেন তিনি। সেপ্টেম্বর মাসের শেষের দিকে বাজারে আসছে মাল্টা। দেড় লাখ হতে দু’ লাখ টাকার মাল্টা বিক্রি করতে পারবেন বলে আশা করছেন। শিক্ষকতার পাশাপাশি শখের বাগান থেকে লাখ লাখ টাকা ঘরে তুলছেন কাপ্তাইয়ের সফল উদ্যোক্তা মধু মঙ্গল তঞ্চঙ্গ্যা।

কাপ্তাই ব্যাপ্টিস্ট মিশন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক মধু মঙ্গল তঞ্চঙ্গ্যা। শিক্ষকতার পাশাপাশি মিশ্র ফলের একজন সফল উদ্যোক্তা মধু মঙ্গল এখন চাষি হিসেবেও কাপ্তাইয়ে ব্যাপক পরিচিত। গত ২/৩ মাস আগে বিভিন্ন প্রজাতির আম বিক্রয় করে সুনাম অর্জন করেন তিনি। এবার তিনি রাঙামাটি সদর উপজেলার জীবতলীর দুর্গম পাহাড়ে নিজ বাগানে অন্যান্য ফলের পাশাপাশি ১ একর জায়গায় রোপণ করেছেন রসালো মাল্টা বারি-১। নিজ হাতে গড়া বাগানে গাছের পরিমাণ ২ শতাধিক। বিদ্যালয়ের শিক্ষকতার পাশাপাশি বাগান তৈরি করা তার অন্যতম শখ। পাশাপাশি বাগান দেখাশুনা ও পরিচর্যা করার জন্য ৪ জন লোক নিয়োগ করা হয়েছে।

মধু মঙ্গল তঞ্চঙ্গ্যা পূর্বকোণকে বলেন, আমি একজন প্রাইমারি শিক্ষক। আমার শখ হল বাগান করা। আমি বিদ্যালয়ের কাজ শেষে বাকিটুকু সময় বাগানের গাছের পরিচর্যা করে সময় কাটাই। আমার বাগান দেখার জন্য অনেক শিক্ষকসহ বিভিন্ন উচ্চ মহলের লোকজন প্রায়সময় আসা-যাওয়া করছে। এটাই আমার আনন্দ ও খুশি। গত ৩ মাস আগে আমার বাগানের বিভিন্ন প্রজাতির আম বিক্রয় করে ৩ লক্ষাধিক টাকা আয় করেছি। এবার রসালো মাল্টা বারি-১ গাছ রোপণ করতে ব্যয় হয়েছে প্রায় পঞ্চাশ হাজার টাকা। এ রসালো মাল্টা বাজারে বিক্রয় করে দেড় লাখ হতে দু’ লক্ষ টাকা আয় করতে পারব বলে আশা করছি। চলতি সেপ্টেম্বর মাসের শেষের দিকে রসালো বারি-১ মাল্টা বাজারে বিক্রয় করা শুরু হবে।

পূর্বকোণ/মামুন/পারভেজ

শেয়ার করুন
The Post Viewed By: 556 People

সম্পর্কিত পোস্ট