চট্টগ্রাম সোমবার, ০১ মার্চ, ২০২১

সর্বশেষ:

২৪ ফেব্রুয়ারি, ২০২১ | ১:২৭ অপরাহ্ণ

সারোয়ার আহমদ

চট্টগ্রাম কাস্টমস: ১৮০ সিএনজি ট্যাক্সি নিলামে

চট্টগ্রাম বন্দরে ৯ কন্টেইনারে থাকা ফোর স্ট্রোক ইঞ্জিনের ১৮০টি তিন চাকার পিয়াজিও এপিই সিএনজি ট্যাক্সি নিলামে বিক্রির কার্যক্রম শুরু করেছে দেশে সিংহভাগ রাজস্ব আহরণকারী প্রতিষ্ঠান চট্টগ্রাম কাস্টমস হাউস। মোট ৫০টি লটের চলতি বছরের চতুর্থ এই নিলামে সিএনজি ছাড়াও আছে ৯ লটে কম্বল, পলেস্টার, নিট, রেয়ন ও ডেনিমের প্রায় ৫৭টন গার্মেন্টস কাপড়।

এছাড়াও আছে ফার্নিচার, খালি প্লাস্টিক বোতল, ডায়েরি ও ক্যালেন্ডার,  স্টিকার ও সিকিউরিটি ট্যাগ, প্লাস্টিক হ্যাঙ্গার ও ক্লিপ, ওয়াল টাইলস, মেশিনারিজ, টেক্সটাইল কেমিক্যাল, রেকসিন ক্লথ ইত্যাদি। কাস্টমস সূত্র জানায়, নিলামের দরপত্র ও ক্যাটালগ বিক্রি গত ২২ ফেব্রুয়ারি সোমবার শুরু হয়েছে। বিক্রি কার্যক্রম চলবে ২৭ ফেব্রুয়ারি শনিবার বিকাল ৫টা পর্যন্ত। নিলামের ক্যাটালগ ও দরপত্র জমা দেওয়া যাবে ২৮ ফেব্রুয়ারি রবিবার নিলামের দিন দুপুর ২টা পর্যন্ত। এর ত্রিশ মিনিট পর দুপুর আড়াইটায় ঢাকা ও চট্টগ্রামে একযোগে নিলামের বক্স খোলা হবে।

নিলামের দরপত্র ও ক্যাটালগ পাওয়া যাবে সরকারি নিলাম পরিচালনাকারী প্রতিষ্ঠান মেসার্স কে এম কর্পোরেশন প্রধান কার্যালয়, ৩০৬, স্ট্যান্ড রোড, মাঝিরঘাট, চট্টগ্রাম এবং বন্দর স্টেডিয়াম এর বিপরীতে কাস্টম অকশন শেড থেকে। এছাড়া ঢাকার দরদাতারা ৮০, মতিঝিল বাণিজ্যিক এলাকার ঠিকানা থেকেও ক্যাটালগ ও দরপত্র সংগ্রহ করতে পারবেন। জমা দেওয়া যাবে চট্টগ্রাম কাস্টমস হাউসের নিলাম শাখায় ও চট্টগ্রাম জেলা প্রশাসন কার্যালয়ে। এছাড়া ঢাকার কাকরাইলে অবস্থিত শুল্ক আবগারি ও ভ্যাট কমিশনারেটের যুগ্ম-কমিশনার (সদর) এর দপ্তরেও দরপত্র জমা দেওয়া যাবে।

নিলামের বিষয়ে নিলাম পরিচালনাকরী প্রতিষ্ঠান মেসার্স কে এম কর্পোরেশন এর ম্যানেজার (নিলাম শাখা) মোহাম্মদ মোরশেদ পূর্বকোণকে জানান, ‘এবারের চলতি বছরের চতুর্থ নিলামে ৫০ লট পণ্য নিলামে বিক্রির জন্য যাবতীয় কার্যক্রম শুরু করা হয়েছে। নিলামের ক্যাটালগ ও দরপত্র বিক্রি কার্যক্রম চলছে। এছাড়া আগ্রহী দরদাতারা নির্ধারিত সময়ে পণ্যগুলো দেখে নেওয়ার সুযোগও পাচ্ছে। আগামী ২৮ ফেব্রুয়ারি রবিবার চট্টগ্রাম ও ঢাকায় একযোগে নিলামের বক্স খোলা হবে।’

পূর্বকোণ/এএ

শেয়ার করুন
  • 230
    Shares
The Post Viewed By: 1718 People

সম্পর্কিত পোস্ট