চট্টগ্রাম শুক্রবার, ১৬ এপ্রিল, ২০২১

সর্বশেষ:

১০ জানুয়ারি, ২০২১ | ১০:৩৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

বিনা শুল্কে স্বাস্থ্য সুরক্ষাসামগ্রী আমদানি ৩০ জুন পর্যন্ত

জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) স্বাস্থ্য সুরক্ষাসামগ্রী তৈরিতে ব্যবহৃত কাঁচামাল আমদানিতে শুল্কমুক্ত সুবিধার মেয়াদ আরও ছয় মাস বাড়িয়েছে। এসব সামগ্রীর মধ্যে রয়েছে করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে স্যানিটাইজার তৈরির প্রধান কাঁচামাল, এন-৯৫ ও কেএন-৯৫ মাস্ক, ফেস শিল্ড, করোনা পরীক্ষার কিটসহ ব্যক্তিগত সুরক্ষাসামগ্রী।

আগামী ৩০ জুন পর্যন্ত এসব পণ্য আমদানিতে আমদানি শুল্ক, নিয়ন্ত্রণমূলক শুল্ক, সম্পূরক শুল্ক, মূল্য সংযোজন কর বা মূসক, আগাম কর ও অগ্রিম আয়কর থেকে অব্যাহতি সুবিধা বহাল থাকবে। এর আগে গত ৩১ ডিসেম্বর পর্যন্ত দেশে করোনার সংক্রমণ বেড়ে যাওয়ার কারণে এসব পণ্য আমদানিতে সব ধরনের শুল্ক-কর তুলে নেয়া হয়। গত অক্টোবরে কর অব্যাহতি সুবিধা দিয়ে এ–সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করে এনবিআর।

গত বৃহস্পতিবার (৭ জানুয়ারি) এনবিআর চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম স্বাক্ষরিত নতুন প্রজ্ঞাপনে এ সুবিধার মেয়াদ ৩০ জুন পর্যন্ত বাড়ানো হয়েছে। কর অব্যহতিপ্রাপ্ত অন্যান্য পণ্য ও উপকরণের মধ্যে রয়েছে মাস্ক ও পিপিই উৎপাদনে ব্যবহৃত বিভিন্ন ধরনের নন-ওভেন ফিলামেন্ট, মাস্কের ইয়ার ব্যান্ড, নোজ প্রটেক্টর, প্লাস্টিক ফেস শিল্ড, সুরক্ষা গগলস ইত্যাদি।

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 282 People

সম্পর্কিত পোস্ট