চট্টগ্রাম মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

নিলামে উঠছে জাপানি গাড়িসহ ৮১ লট পণ্য

সারোয়ার আহমদ 

১৪ ডিসেম্বর, ২০২০ | ১:২২ অপরাহ্ণ

জাপানে তৈরি টয়োটা ও ডাইহাটসু ব্রান্ডের বিভিন্ন মডেলের ৩টি গাড়িসহ মোট ৮১ লট পণ্য নিলামে বিক্রির প্রক্রিয়া শুরু করেছে চট্টগ্রাম কাস্টমস হাউস কর্তৃপক্ষ।

আজ সোমবার থেকে নিলামের ক্যাটালগ ও দরপত্র বিক্রি শুরু হবে এবং আগামী ২১ ডিসেম্বর ঢাকা ও চট্টগ্রামে একযোগে এই নিলাম অনুষ্ঠিত হবে। নিলামে জাপানে তৈরি ৩টি গাড়ির মধ্যে রয়েছে ব্লু কালারের টয়োটা করোলা এক্সিও ২০১৪ মডেলের কার ১টি, অফ হোয়াইট কালারের ৬ চাকার হিনো রেঞ্জার ড্যাম্প ট্রাক ১টি এবং ডাইহাটসুর হোয়াইট কালারের হিজেট মিনি ফ্রিজার ভ্যান ১টি।

এছাড়া মোট ৮১ লটের পণ্যে মধ্যে রয়েছে গার্মেন্টস ফেব্রিক, স্ক্র্যাপ, কেমিক্যাল, প্লাস্টিক ব্লক, কম্বলের কাপড়, ফার্নিচার, নির্মাণ সামগ্রী, মেশিনারি, এলইডি মনিটর, এলইডি টিউবলাইট, স্টোন টাইলস, ফার্মাসিক্যাল ম্যাটেরিয়ালস, এলপিজি গ্যাসের খালি সিলিন্ডার, ক্যালেন্ডার ও ডায়েরি, পশুখাদ্য, আপেল, এমডিএফ বোর্ড ইত্যাদি। ‘যেখানে যে অবস্থায় আছে সে ভিত্তিতে এবং শর্তযুক্ত পণ্যের ক্ষেত্রে শর্ত প্রতিপালন (রিট মামলা নিষ্পত্তিসহ) সাপেক্ষে’ নিলামে এসব পণ্য বিক্রি হবে। আগামী ২১ ডিসেম্বর সোমবার দুপুর আড়াইটায় ঢাকা ও চট্টগ্রামে একযোগে এই নিলাম অনুষ্ঠিত হবে। আজ ১৪ ডিসেম্বর সোমবার থেকে ২০ ডিসেম্বর অফিস চলাকালীন সময় পর্যন্ত এই নিলামের ক্যাটালগ ও দরপত্র সংগ্রহ করা যাবে। সরকারি নিলাম পরিচালনাকারী প্রতিষ্ঠান মেসার্স কে এম কর্পোরেশন এই নিলাম পরিচালনা করছে। অফিস চলাকালীন সময়ে মাঝিরঘাটের মেসার্স কে এম কর্পোরেশন অফিস থেকে, চট্টগ্রাম কাস্টমস হাউসের নিলাম শাখায় ও ঢাকার কাকরাইলে অবস্থিত শুল্ক আবগারি ও ভ্যাট কমিশনারেটের যুগ্ম-কমিশনার (সদর) এর দপ্তর থেকে নির্ধারিত মূল্য পরিশোধ করে ক্যাটালগ ও দরপত্র সংগ্রহ করা যাবে। সেই ক্যাটালগ ও দরপত্র নিলামের দিন অর্থাৎ ২১ ডিসেম্বর ২টার মধ্যে জমা দেওয়া যাবে। এর ত্রিশ মিনিট পর দুপুর আড়াইটায় নিলাম কার্যক্রম শুরু হবে।

নিলামের দরপত্র জমা দেয়া যাবে চট্টগ্রাম কাস্টম হাউসের রাজস্ব কর্মকর্তা (প্রশাসন) এর দপ্তরে, চট্টগ্রাম জেলা প্রশাসকের দপ্তরে ও ঢাকার কাকরাইলে অবস্থিত শুল্ক আবগরী ও ভ্যাট কমিশনারেটের যুগ্ম-কমিশনার (সদর) এর দপ্তরে।

ব্যক্তি বা প্রতিষ্ঠান যে কেউ এই নিলামে অংশগ্রহণ করতে পারবেন। নিলামে অংশগ্রহণ করতে প্রতিষ্ঠানের ক্ষেত্রে দরপত্রের সাথে হালনাগাদ করা ট্রেড লাইসেন্স, ভ্যাট রেজিস্ট্রেশন সনদ, টিন সার্টিফিকেটের কপি দাখিল করতে হবে। এছাড়া ব্যক্তির ক্ষেত্রে জাতীয় পরিচয়পত্রের কপি এবং হালনাগাদ টিন সার্টিফিকেটের কপি অবশ্যই দাখিল করতে হবে। এছাড়া ক্যাটালগে বর্ণিত নিলাম সংক্রান্ত সকল শর্তাদি যথাযথভাবে পালন করতে হবে।

পূর্বকোণ/এএ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট