চট্টগ্রাম শুক্রবার, ০৫ জুন, ২০২০

সীমিত আকারে ব্যাংকিং ব্যবস্থা চালু রাখতে ৫ নির্দেশনা

১৯ এপ্রিল, ২০২০ | ৬:২৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

পণ্য উৎপাদন, পরিবহন ও সরবরাহ চেইন অব্যাহত রাখার নির্দেশনা জারি

নিত্যপ্রয়োজনীয় পণ্যসহ অন্যান্য দৈনন্দিন ব্যবহার্য সামগ্রীর উৎপাদন, পরিবহন ও সরবরাহ চেইন অব্যাহত রাখতে সহযোগিতা করার জন্য সংশ্লিষ্ট সব পক্ষকে নির্দেশনা দেয়া হয়েছে।  আজ রবিবার (১৯ এপ্রিল) বাংলাদেশ ব্যাংক এ বিষয়ে একটি সার্কুলার জারি করেছে।

নির্দেশনাটি পরিপালনের জন্য প্রয়োজনীয় সহযোগিতা চেয়ে বাংলাদেশ ব্যাংক, জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর), স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ, সেনা সদর দপ্তরের আর্মড ফোর্সেস ডিভিশন, নৌ পরিবহন মন্ত্রণালয়, চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ, স্থল বন্দর কর্তৃপক্ষ, সব বিভাগীয় কমিশনার, সব জেলা প্রশাসক, সব পলিশ সুপারের কাছে চিঠি পাঠানো হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, মাবিকো বাংলাদেশ লিমিটেড দেশের অন্যতম ভোজ্যতেল এডিবল অয়েল, হ্যান্ড স্যানিটাইজার, শিশুদের পণ্য, বিভিন্ন প্রসাধন সামগ্রী উৎপাদন, আমদানিকারক, ও সরবরাহকারী প্রতিষ্ঠান। করোনা প্রার্দুভাবের প্রেক্ষাপটে বর্ণিত পণ্যসমূহের মূল্য স্থিতিশীল রাখতে এর উৎপাদন, পরিবহন ও সরবরাহ চেইন অব্যাহত রাখা একান্ত অবশ্যক। তাই মাবিকো বাংলাদেশ লিমিটেডের পণ্য আমদানি-রপ্তানি, খালাস, পরিবহন ব্যবস্থা যাতে অব্যাহত থাকে, সে লক্ষ্যে সংশ্লিষ্ট দপ্তর বা কমান্ডারকে যথাযথ নির্দেশনা দেয়া হলো। যদিও এর আগে বাণিজ্য মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত একটি নির্দেশনা জারি করা হয়।

 

 

পূর্বকোণ-আরপি

The Post Viewed By: 229 People