চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

‘বিদেশিরা বিনিয়োগে আগ্রহী’

নিজস্ব প্রতিবেদক

২৫ ফেব্রুয়ারি, ২০২০ | ৬:৩৮ অপরাহ্ণ

বাংলাদেশ রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষের (বেপজা) নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল এসএম সালাহউদ্দিন ইসলাম বর্তমান সরকারকে ব্যবসাবান্ধব উল্লেখ করে বলেছেন, আমাদের দেশে বিদেশি বিনিয়োগকারীরা বিনিয়োগ করার জন্য আগ্রহী হচ্ছেন। সরকারের গৃহীত নানা পদক্ষেপে বিনিয়োগের অনুকূল পরিবেশ সৃষ্টির কারণে এটা সম্ভব হয়েছে। বাংলাদেশ ইপিজেড ইনভেস্টর এসোসিয়েশনের (বেপজিয়া) নতুন কার্যালয় উদ্বোধনকালে আজ মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) তিনি এসব কথা বলেন।

বেপজা চেয়ারম্যান বলেন, দেশের অর্থনৈতিক উন্নয়নকে এগিয়ে নেয়ার জন্য বেপজা প্রতিষ্ঠা হয়েছিলো। বিনিয়োগের ক্ষেত্রে এ উন্নয়নের ধারাবাহিকতায় আমরা এগিয়ে যাচ্ছি। জাতীয় অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে বেপজিয়া। ইতিমধ্যে এটি একটি শক্ত ভিত তৈরি করেছে। বেপজা ও বেপজিয়া-এ দু’টি প্রতিষ্ঠান সবসময় সুন্দর সম্পর্ক বজায় রাখবে। ইপিজেডে বিনিয়োগকারীদের নানা সমস্যার কথা শোনেন এবং তা দ্রুত নিরসনের আশ্বাসও দেন তিনি।

বেপজিয়ার চেয়ারম্যান ও প্যাসিফিক জিন্স গ্রুপের চেয়ারম্যান মোহাম্মদ নাসির উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন সিইপিজেডের জিএম খুরশীদ আলম, বেপজা জিএম ইনভেস্ট প্রমোশন তানভীর হোসাইন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন বেপজিয়ার জোনাল এক্সিকিউটিভ কমিটির সভাপতি খাজা মঈনুদ্দিন ফরহাদ। এমএম জুয়েলের সঞ্চালনায় অনুষ্ঠানে ধন্যবাদ জানান সাধারণ সম্পাদক আজিজুল বারী চৌধুরী জিন্নাহ।

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট