চট্টগ্রাম মঙ্গলবার, ৩১ জানুয়ারি, ২০২৩

সর্বশেষ:

৩০ নভেম্বর, ২০২২ | ৮:৪১ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

জার্মানি-কোস্টারিকা ম্যাচে তিন নারী রেফারি

মরুর বুকে প্রথম বিশ্বকাপ, ইতিহাসের সবচেয়ে ব্যয়বহুল বিশ্বকাপ, গ্রীষ্মের পরিব্ররতে শীতকালে প্রথম বিশ্বকাপ। কাতারের মাটিতে আসর শুরুর আগেই অনেকগুলো ইতিহাস গড়ে ফেলেছে এবারের বিশ্বকাপ। দ্য গ্রেটেস্ট শো অন আর্থে এবার হতে যাচ্ছে নতুন এক ইতিহাস। প্রথমবারের মতো বিশ্বকাপের আসরে পুরুষদের ম্যাচে মাঠের তিন রেফারির দায়িত্ব পালন করবেন তিনজন নারী।

 

বিশ্বকাপের ‘ই’ গ্রুপের শেষ ম্যাচে কোস্টারিকার বিপক্ষে জার্মানির বাঁচা-মরার লড়াইয়ে মাঠের রেফারির দায়িত্ব থাকবে তিনজন নারীর কাঁধে। বৃহস্পতিবার দিবাগত রাত ১টায় আল-বায়াত স্টেডিয়ামে জার্মানি-কোস্টারিকার ম্যাচে প্রধান রেফারির দায়িত্বে থাকবেন স্টেফানি ফ্র্যাপ্পার্ট। তার সহযোগী হিসেবে থাকবেন নেউজা ব্যাক ও কারেন ডিয়াজ।

 

ইতোমধ্যেই গত সপ্তাহে ‘সি’ গ্রুপে পোল্যান্ড ও মেক্সিকো ম্যাচের চতুর্থ রেফারি হিসেবে দায়িত্ব পালন করেছেন ফ্র্যাপ্পার্ট। এবার তিনি আসছেন সরাসরি মাঠের লড়াই সামলানোর দায়িত্ব নিয়ে। এর আগে ২০২০ সালের মার্চে বিশ্বকাপের বাছাইপর্ব ও চ্যাম্পিয়নস লিগের ম্যাচে প্রথম নারী হিসেবে ম্যাচ পরিচালনা করেছেন ফ্র্যাপ্পার্ট। এবার তিনি ইতিহাস গড়তে চলেছেন বিশ্বকাপের মঞ্চেও।

 

পূর্বকোণ/রাজীব/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট