চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

বইমেলায় আসছে আসিফ আকবরের বই

১৯ জানুয়ারি, ২০২০ | ৩:৪২ পূর্বাহ্ণ

ভক্তরা তাকে ভালোবেসে ডাকে বাংলা গানের যুবরাজ নামে। তার গান ছুঁয়ে গেছে কোটি কোটি শ্রোতার মন। সমসাময়িক শিল্পীরা যখন ডিজিটাল যুগের সঙ্গে তাল মেলাতে না পেরে অনেকেই হারিয়ে গেছেন, অনেকেই সাঁতরে চলেছেন অনিশ্চিত কূলের দিকে তখন তিনি রাজত্ব ধরে রেখেছেন বহাল তবিয়তে।

বলছি আসিফ আকবরের কথা। প্রায় দুই যুগের ক্যারিয়ার নিয়ে এখনো তরুণদের সঙ্গে পাল্লা দিয়ে নতুন নতুন গান উপহার দিয়ে চলেছেন তিনি। সম্প্রতি চমক দেখিয়েছেন সিনেমার নায়ক হিসেবেও।

এবার জানালেন, আসছে বইমেলায় লেখক হিসেবেও আত্মপ্রকাশ করতে চলেছেন তিনি। ‘অমর একুশে বইমেলা-২০২০’-এ আসিফের লেখা ‘পোটকরা টু ম্যানহাটান’ নামের একটি বই প্রকাশ হবে। আসিফ নিজেই নিশ্চিত করেছেন এই তথ্য।

বইয়ের নাম প্রসঙ্গে তিনি বলেন, ‘আমাদের ছোট্ট গ্রামটির নাম পোটকরা। অনেক পশ্চাৎপদ এই গ্রাম থেকেই উঠে এসেছেন আমার বাবা। আমার শৈশব কৈশোরের দুরন্ত সময়গুলো কেটেছে পোটকরায়। আমার সাফল্যে উচ্ছ্বসিত আমাদের একান্নবর্তী পরিবার এবং গ্রামের মানুষ। পৃথিবীর বহু দেশ ভ্রমণের সৌভাগ্য হয়েছে এই গানের সুবাদে। আমেরিকার ম্যানহাটানে পৌঁছেই নীল আর্মষ্ট্রংয়ের মত বিজয়ের পতাকা উড়িয়েছি মনে মনে, ভুলেও ভুলে যাইনি পোটকরা গ্রামটাকে।’

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট