চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে লতা মঙ্গেশকর

অনলাইন ডেস্ক

১৩ নভেম্বর, ২০১৯ | ১০:৩৬ অপরাহ্ণ

সারা বিশ্বকে সুরের মোহে বিমোহিত করে রাখা উপমহাদেশের কিংবদন্তি কণ্ঠশিল্পী, সঙ্গীতের ‘অদ্বিতীয়া সম্রাজ্ঞী’ লতা মঙ্গেশকর’র শারীরিক অবস্থা আরও জটিল রূপ ধারণ করায় বর্তমানে মুম্বাইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালের আইসিইউতে।

লতার শারীরিক অবস্থা মঙ্গলবার (১২ নভেম্বর) রাতে আগের চেয়ে খারাপ হয়ে যায়। এরপর দ্রুত তাকে দেয়া হয় লাইফ সাপোর্ট। ব্রিচ ক্যান্ডি হাসপাতালের একাধিক চিকিৎসক এই তথ্য নিশ্চিত করলেও তারা শুনিয়েছেন আশার বাণীও। তারা বলেছেন, কিংবদন্তি গায়িকার শারীরিক অবস্থার ধীরে ধীরে উন্নতি হচ্ছে।

এদিকে,  তাকে হাসপাতালে দেখতে আসা  আরেক সঙ্গীত কিংবদন্তি, ছোট বোন আশা ভোঁসলে জানিয়েছেন,  ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন তার দিদি। লতা মঙ্গেশকরের বর্তমান অবস্থার কথা জানিয়ে ডাক্তাররা বলছেন, ‘লতাজি এখনও লাইফ সাপোর্টে আছেন। তার অবস্থার ধীরে ধীরে উন্নতি হলেও সংকটজনক অবস্থা এখনও কাটেনি।’ ৯০ বছর বয়সী অসুস্থ এ গায়িকার সংক্রমণ না কাটা পর্যন্ত তারা অন্য কিছু করতে পারবেন না বলেও জানান।

গত রোববার (১০ নভেম্বর) প্রবল শ্বাসকষ্ট নিয়ে লতা মঙ্গেশকর ভর্তি হয়েছিলেন মুম্বাইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে। সোমবার দিবাগত রাত দেড়টা নাগাদ চিকিৎসা শেষে তাকে ছেড়ে দিলে বাড়ি ফেরার কিছুক্ষণ পর আবারও তার প্রবল শ্বাসকষ্ট শুরু হয়। তখনই আবার হাসপাতালে নিয়ে এসে আইসিইউতে ভর্তি করানো হয়।

গোটা ভারত বিচলিত সুরসম্রাজ্ঞী লতার অসুস্থতার খবরে। গত তিন দিনে বহু অভিনেতা-অভিনেত্রী, পরিচালক-প্রযোজক, গায়ক-গায়িকা ও সংগীত পরিচালক টুইটার ও ইনস্টাগ্রামসহ সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে তার সুস্থতা কামনা করেছেন। লতার জন্য প্রার্থনার আহ্বানও তারা সকলের কাছে জানান।

পূর্বকোণ/রাশেদ

শেয়ার করুন