চট্টগ্রাম বুধবার, ১১ ডিসেম্বর, ২০১৯

১৩ নভেম্বর, ২০১৯ | ৪:৫০ পূর্বাহ্ন

মুক্তি পাচ্ছে ‘টুমরো’

জলবায়ু পরিবর্তন সংক্রান্ত সচেতনতা তৈরির লক্ষ্যে নির্মিত হয়েছে থ্রিডি অ্যানিমেটেড সিনেমা ‘টুমরো’। সিনেমাটি নির্মাণ করেছেন মোহাম্মদ শিহাব উদ্দিন। এর এনিমেটর ছিলেন মুরাদ আবরার। বাংলাদেশে নির্মিত এই অ্যানিমেটেড সিনেমাটি মুক্তির পথে।

তবে বড় পর্দায় নয়, সিনেমাটি মুক্তি পাচ্ছে দীপ্ত টিভিতে। এই ছবির মুক্তি উপলক্ষে গতকাল মঙ্গলবার দীপ্ত টিভিতে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এখানে উপস্থিত ছিলেন দীপ্ত টিভির পরিচালক কাজী জাহিন হাসান, প্রধান নির্বাহী কর্মকর্তা ফুয়াদ চৌধুরী, হেড অফ নিউজ ইব্রাহীম আজাদ প্রমুখ।

সংবাদ সম্মেলনে জানানো হয়, আগামী ২৯ নভেম্বর সন্ধ্যা ৭ টায় দীপ্ত টিভিতে ‘টুমরো’ সিনেমাটির ওয়ার্ল্ড প্রিমিয়ার হবে এবং পরের দিন ৩০ নভেম্বর দুপুর সাড়ে ১২টায় পুনঃপ্রচারিত হবে। কাজী জাহিন হাসান এবং কাজী জিসান হাসান এর প্রযোজিত সিনেমাটির কাহিনি রচনা করেছেন নাসিমুল হাসান ও আহমেদ খান হীরক। ২৫ মিনিট দীর্ঘ এই অ্যানিমেটেড ফিল্মটি বাংলাদেশের সাইকোর স্টুডিওতে ফিল্মটি নির্মিত হয়।

টুমরোর নির্মাতা জানান, অ্যানিমেটেড ফিল্মটি নির্মাণের মূল উদ্দেশ্য শিশু-কিশোরদের কাছে জলবায়ু পরিবর্তনের সংকটকে তুলে ধরা। সিনেমাটিতে দেখানো হবে, বৈশ্বিক উষ্ণতার প্রভাবে মেরু অঞ্চলের বরফ গলে তলিয়ে যাবে বাংলাদেশসহ আরো অনেক দেশ, ভবিষ্যতের পৃথিবী হবে খুব ভয়ঙ্কর।

The Post Viewed By: 38 People

সম্পর্কিত পোস্ট