চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

‘মিস ইউনিভার্স বাংলাদেশ’ হলেন শিরিন শিলা

পূর্বকোণ ডেস্ক

২৪ অক্টোবর, ২০১৯ | ২:২২ পূর্বাহ্ণ

আলো ঝলমলে স্টেজ। চারপাশে সুন্দরীদের উপস্থিতি আরওমোহনীয় করে তুলেছে পরিবেশটাকে। তাদের দ্যুতিতে আলোকিত পুরো মঞ্চ। শুধু মঞ্চ না পুরো হলটাই আলোকিত। ঠিক এমন পরিবেশে নাম ঘোষণা হলো মিস ইউনিভার্স বাংলাদেশের সেরা সুন্দরীর। তিনি হলেন শিরিন শিলা। তার সঙ্গে এ প্রতিযোগিতায় প্রথম রানারআপ হলেন আলিশা ইসলাম এবং দ্বিতীয় রানারআপজেসিয়া ইসলাম। বুধবার রাতে চ্যাম্পিয়ন শিলার মাথায় ৭৫০টি ডায়মন্ড খচিত প্রায় ২০ লাখ টাকার শৈল্পিক মুকুট (ক্রাউন) পরিয়েদেন সাবেক মিস ইউনিভার্স (১৯৯৪) ও বলিউড তারকা সুস্মিতাসেন। যিনি উপস্থিত ছিলেন এই

আয়োজনের বিশেষ আকর্ষণ ও অতিথি বিচারক হিসেবে। মূলত এ আয়োজনের জন্যই বুধবার দুপুরে সুস্মিতা ঢাকায় এসেছেন। তবে তিনি সুন্দুরী প্রতিযোগিতার আসরে যোগদেন রাত ৯ টা ১৩ মিনিটে। ‘আমার আত্মবিশ্বাস, আমারসৌন্দর্য’ এ স্লোগানকে সামনে রেখে জমকালো আয়োজনের মধ্য দিয়ে দেশে প্রথমবারের মতো অনুষ্ঠিত হলো ‘মিস ইউনিভার্স বাংলাদেশ’। প্রতিযোগিতাটির বিভিন্ন ধাপ পেরিয়ে বুধবার সন্ধ্যায় বসুন্ধরার ইন্টারন্যাশনাল কনভেনশন সিটিতে অনুষ্ঠিত হয় গ্র্যান্ড ফিনালে। চূড়ান্ত এ পর্বে সেরা দশ থেকে মিস ইউনিভার্সের সেরার মুকুট জয়ী হলেন শিরিন শিলা।

প্রথম ‘‘মিস ইউনিভার্স বাংলাদেশ’ হওয়ার অনুভূতি জানিয়ে শিরিন শিলা বলেন, এটা আমার জন্য দারুন আনন্দের মুহুর্ত। কতটা আনন্দের সেটা ভাষায় প্রকাশ করতে পারবো না। শুধু আমার জন্য দোয়া করবেন যেনো বিদেশেওদেশের মুখ উজ্জল করতে পারি। আজ থেকে আমিই বাংলাদেশ। আমার বাবা একজন সৈনিক (বিজিবি)। বাবার মতো আমিও দেশের জন্য কাজ করবো।

মিস ইউনিভার্স বাংলাদেশের প্রথমবারের এ আয়োজনটি যৌথভাবে করছে রিজ ইভেন্টস, অফ ট্র্যাক ও ট্রিলজি। গেল সেপ্টেম্বর থেকে শুরু হয় মিস ইউনির্ভাস বাংলাদেশ প্রতিযোগিতা। কয়েক হাজার প্রতিযোগী থেকে বাছাই করে শীর্ষ ১০ প্রতিযোগীকে বাছাই করা হয়। যারা টিকে ছিলেন তাদের সবাই ১৮ থেকে ২৮ বছর বয়সী অবিবাহিত নারী। সেরা দশে থাকা প্রতিযোগীদের মধ্যে আরো ছিলেন মারিয়া মুমু, সানোবার তাইফা, স্মৃতি আক্তার, আফলা আমরার, তামান্না ইসরাতসোহানি, ঈরানা ইশরাত ও তৌসিবা ইসলাম আনিতা।

গ্র্যান্ড ফিনালে বুধবারের আয়োজনে বিচারকের আসনে প্রধান আকর্ষণ হিসেবে ছিলেন সুস্মিতা সেন। বিজয়ীর মাথায় তিনিই ক্রাউন পরিয়ে দেন। অনুষ্ঠানে মাঝপথে নেচে গেয়েও মুগ্ধ করেন তিনি। এর আগে মঞ্চে উঠে তিনি বলেন, ‘হ্যালো বাংলাদেশ। সুন্দর সব দেশেই সুন্দর। বাংলাদেশ এই সুন্দরকে নিয়ে এবার বিশ্বমঞ্চে প্রতিনিধিত্ব করছে। যিনি যাবেন তার জন্য শুভ কামনা থাকলো।’

গ্র্যান্ড ফিনালের এ আয়োজনে সুষ্মিতা সেনের সঙ্গে বাংলাদেশ থেকে ছিলেন তাহসান খান, কানিজ আলমাস, টুটলি রহমান, রুবাবাদৌলা, ফারজানাচৌধুরী, ডিউক, ড. জারিন দেলোয়ার হোসাইন, আতাহার আলী খান ও স্টার ফারুক। আয়োজনের শুরু থেকেই বিচারকের দায়িত্বে ছিলেন তারা।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট