চট্টগ্রাম শুক্রবার, ১৫ নভেম্বর, ২০১৯

২২ অক্টোবর, ২০১৯ | ৮:৪২ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

এ বছরও হচ্ছে না বেঙ্গল উচ্চাঙ্গসংগীত উৎসব

জায়গা না পাওয়ায় এবারও বেঙ্গল উচ্চাঙ্গসংগীত উৎসব হচ্ছে না বলে জানিয়েছে বেঙ্গল ফাউন্ডেশন কর্তৃপক্ষ। আজ মঙ্গলবার (২২ অক্টোবর) এক ফেসবুক পোস্টে এ ঘোষণা দিয়ে শিল্পী, কলা-কুশলী ও শ্রোতাদের কাছে দুঃখ প্রকাশ করেন তারা।

সাংবাদিকদের কাছে পাঠানো এক বিবৃতিতে বেঙ্গল ফাউন্ডেশন জানায়, উৎসবের জন্য আর্মি স্টেডিয়াম চেয়েও পাওয়া যায়নি। ধানমণ্ডির আবাহনী মাঠের উন্নয়ন কাজ চলেছে। এমন উৎসবের জন্য এই দুটি জায়গাই উপযুক্ত স্থান উল্লেখ করে বেঙ্গল ফাউন্ডেশনের জনসংযোগ কর্মকর্তা রেজোয়ানুল কামাল সাংবাদিকদের জানান, জায়গা না পাওয়ায় অগত্যা এ বছরও উৎসব করা যাচ্ছে না।

২০১২ সাল থেকে প্রতিবছর নভেম্বরের শেষ সপ্তাহে ঢাকার আর্মি স্টেডিয়ামে উপমহাদেশের শাস্ত্রীয় সংগীতের পণ্ডিতদের নিয়ে এই উৎসবের আয়োজন করে আসছিল বেঙ্গল ফাউন্ডেশন। ২০১৮ সালে জাতীয় নির্বাচনের আগে আগে নিরাপত্তাজনিত কারণে উৎসবের আয়োজন হয়নি।

বেঙ্গল ফাউন্ডেশন আজ এক বিবৃতিতে এর আগের ছয়টি আসর সফলভাবে আয়োজন করতে সহযোগিতার জন্য প্রধানমন্ত্রী ছাড়াও সরকারের সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়, পররাষ্ট্র মন্ত্রণালয়, গোয়েন্দা সংস্থা, সেনাবাহিনী, পুলিশ এবং রাজস্ব বিভাগসহ বিভিন্ন দপ্তরকে ধন্যবাদ জানিয়েছে।

 

পূর্বকোণ-রাশেদ

The Post Viewed By: 121 People

সম্পর্কিত পোস্ট