চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৭ অক্টোবর, ২০১৯

সর্বশেষ:

৮ অক্টোবর, ২০১৯ | ১:২১ এএম

অনলাইনে ভাইরাল গৃহহীন সাবওয়ে গায়িকা মাতালেন স্টেজ

এমিলি জামোরকা (৫২) যখন ইতালীয় সুরকার গিয়াকোমো পুকিনি আরিয়ার ‘ও মিয়ো বাব্বিনো ক্যারো’ গানটি ধরলেন, ফেটে পড়লো উপস্থিত দর্শক-শ্রোতা। এমিলিও অভিভূত এমন অভ্যর্থনা পেয়ে। গত শনিবার লস অ্যাঞ্জেলেসের দর্শক-শ্রোতাদের কাছ থেকে অমন সাড়া পেয়ে এখন নতুন করে যেন জীবন ফিরে পেলেন তিনি।

ভাবতেই পারেননি পাতাল রেল স্টেশনে তার গাওয়া গানের ভিডিও এমন ‘আদর’ পাবে। ১০ লক্ষ বারের বেশি শোনা হয়েছে তার সেই গান। তার কণ্ঠ, আর গায়কী শুনে গ্র্যামি-মনোনয়নপ্রাপ্ত সংগীত প্রযোজক জোয়েল ডায়মন্ড তার সাথে রেকর্ডিং কনট্রাক্ট সাইন করেছেন। এসবই তার কাছে স্বপ্নের মতো মনে হচ্ছে এখনো। ঠিক বিশ^াস করে উঠতে পারছেন না প্রায় হারিয়ে যেতে বসা জীবনটার একটা নতুন জন্ম হলো।

অসুখে মরতে বসা জামোরকার গানটি লস অ্যাঞ্জেলেস পুলিশের এক সদস্য রেকর্ড করে পোস্ট করে দিয়েছিলেন। তার ২০ বছর বয়েসে রাশিয়া থেকে যুক্তরাষ্ট্রে এসে রাজনৈতিক আশ্রয়ে ছিলেন তিনি। এক পর্যায়ে গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালের বিল, ঘরভাড়া ইত্রাদির ভয়ে আশ্রয় নেন সাবওয়েতে। সাধের ভায়োলিনটিও এসময় চুরি হয়ে যায়। একেবারে অসহায় সময়েই দেবদূত হয়েই যেন সেই পুলিশ সদস্যটির আবির্ভাব হয়েছিল তার জীবনে।

নতুন জীবন পেয়ে এ বয়েসেও জামোরকা সংগীতেই তার কেরিয়ার গড়তে চাইছেন। রাস্তাও খুলে গেছে সামনে। সফলতাও হয়তো সহসাই ধরা দেবে।

The Post Viewed By: 75 People

সম্পর্কিত পোস্ট