চট্টগ্রাম মঙ্গলবার, ০৯ মার্চ, ২০২১

সর্বশেষ:

৬ সেপ্টেম্বর, ২০১৯ | ১:৩১ পূর্বাহ্ণ

এবার বুসানে যাচ্ছে ‘শনিবার বিকেল’

অনেক দিন ধরেই বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডে আটকে আছে মোস্তফা সরয়ার ফারুকীর চলচ্চিত্র ‘শনিবার বিকেল’। তবে থেমে নেই তার যাত্রা। বিশ্বের বিভিন্ন উৎসবে জায়গা করে নিচ্ছে ছবিটি। এবার যেমন এটি সম্মানজনক আসর ‘বুসান চলচ্চিত্র উৎসব’-এ স্থান করে নিয়েছে। চলচ্চিত্রটির এশিয়ান প্রিমিয়ার হচ্ছে এই আসরে। চলতি বছরে অক্টোবরের ৩ থেকে ১৭ তারিখ পর্যন্ত আয়োজিত হবে উৎসব। এতে যোগ দিতে পরিচালক মোস্তফা সরয়ার ফারুকী আগামী ৪ অক্টোবর বুসান যাচ্ছেন।
এছাড়াও বুসানের পর ‘শনিবার বিকেল’ চলচ্চিত্রটি প্রদর্শনের জন্য নির্বাচিত হয়েছে হংকং এশিয়ান ফিল্ম ফেস্টিভ্যালে। এটি অনুষ্ঠিত হবে অক্টোবর মাসে। ‘শনিবার বিকেল’-এ কাজ করেছেন বিভিন্ন দেশের শিল্পী ও কলাকুশলীরা।

এরমধ্যে রয়েছেন বাংলাদেশ থেকে জাহিদ হাসান, নুসরাত ইমরোজ তিশা, মামুনুর রশীদ, ইরেশ যাকের, ইন্তেখাব দিনার, গাউসুল আলম শাওন, নাদের চৌধুরী, ভারতের পরমব্রত চট্টোপাধ্যায়, প্যালেস্টাইনের ইয়াদ হুরানিসহ অনেকে। চলচ্চিত্রটির চিত্রগ্রহণের দায়িত্বে ছিলেন কাজাকিস্তানের চিত্রগ্রাহক আজিজ জাম্বাকিয়েভ। তিনি ২০১৩ সালে ‘হারমনি লেসন’ সিনেমাটির জন্য বার্লিন চলচ্চিত্র উৎসবে সেরা চিত্রগ্রাহকের পুরস্কার সিলভার বিয়ার জিতেছিলেন।

শেয়ার করুন
The Post Viewed By: 236 People

সম্পর্কিত পোস্ট