চট্টগ্রাম শুক্রবার, ০২ ডিসেম্বর, ২০২২

১৫ নভেম্বর, ২০২২ | ১২:১৪ অপরাহ্ণ

বিনোদন ডেস্ক

অষ্টম শ্রেণিতে থাকতেই উপার্জন শুরু করেন রাজকুমার

বলিউড ইন্ডাস্ট্রিতে নিজের অবস্থান অনেকটা শক্ত করে নিয়েছেন রাজকুমার রাও। দুর্দান্ত সব চরিত্রে অভিনয় এবং পরিশ্রমের পর তারকাখ্যাতি পেয়েছেন। বলিউডে আসার আগেও তিনি উপার্জন করে মায়ের হাতে টাকা তুলে দিতেন। মাত্র অষ্টম শ্রেণিতে থাকাবস্থায় আয় করেছিলেন তিনি।

সম্প্রতি নেটফ্লিক্সে কৌতুকশিল্পী জাকির খানকে দেওয়া সাক্ষাৎকারে রাজকুমার জানান, ছোটবেলায় নাচ, গান, অভিনয়ের প্রতিও বেশ আগ্রহ ছিল তার। স্কুলে পড়ার পাশাপাশি এসব শাখাতেও প্রশিক্ষণ নিতে ব্যস্ত সময় পার করেছেন এ বলি তারকা।

 

জীবনে প্রথম আয় করতে শুরু করেন মাত্র অষ্টম শ্রেণিতে পড়ার সময়। নিজে নাচ শেখার পাশাপাশি শিশুদের নাচ শিখার প্রশিক্ষণ করিয়ে তিনি প্রথম উপার্জন করেছিলেন। অভিনয়ের জগতে প্রবেশের আগে এই পেশাকেই আপন করে নিয়েছিলেন তিনি। প্রথম টিউশন করে তিনি ৩০০ টাকা আয় করেন।

প্রথম টাকা উপার্জন করে মায়ের হাতেই সে টাকা তুলে দিয়েছিলেন রাজকুমার। তার ভাষায়, উপার্জিত টাকা দিয়ে অন্য কোন উপহারও দিতে পারতাম, কিন্তু যখন মায়ের হাতে টাকাটা দিলাম সেই অনুভূতিটা একবারেই আলাদা।

ছোটবেলা থেকেই ভীষণ মেধাবী ছিলেন রাজকুমার রাও। বহুমুখী প্রতিভা থাকায় তার পরিবার তাকে দক্ষিণ কোরিয়ার জাতীয় খেলা তায়কোয়ান্দো শিখাতে একটি প্রতিষ্ঠানে ভর্তি করে দেন। তায়কোয়ান্দো যুদ্ধ কৌশল, আত্মরক্ষা, খেলাধুলা, ব্যায়াম, ধ্যান এবং দর্শনের সম্মিলন ঘটানোর এক অভিনব শাস্ত্র। এ শাস্ত্রে ভালো ফলাফলের জন্য রাজকুমার স্বর্ণপদকও জিতেন।

 

পূর্বকোণ/এএস

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট