চট্টগ্রাম মঙ্গলবার, ০৬ ডিসেম্বর, ২০২২

সর্বশেষ:

৭ নভেম্বর, ২০২২ | ১:২৫ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল সাংবাদিক-গীতিকবি বিশালের

গীতিকবি ও সাংবাদিক ওমর ফারুক বিশাল মারাত্মক সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন। সোমবার (৭ নভেম্বর) সকালে গ্রামের বাড়ি থেকে মোটরসাইকেলযোগে ফেরার পথে তার বাইকটিকে একটি কাভার্ডভ্যান চাপা দিলে এই দুর্ঘটনা ঘটে।

 

বিষয়টি নিশ্চিত করেছেন গীতিকবি ও সাংবাদিক ওমর ফারুক বিশালের চাচাতো ভাই মামুন। মামুন জানান, ‘এক বন্ধুর মোটরসাইকেলে করে সকালে ঢাকায় রওয়ানা দেন বিশাল। মোটরসাইকেলের পেছনে বসে ছিলেন তিনি। আমাদের বাড়ি থেকে এক কিলোমিটার দূরে মরজাল বাস স্ট্যান্ডের পাশে তাদের মোটরসাইকেলটিকে চাপা দেয় একটি কাভার্ডভ্যান। সেখানেই প্রাণ হারান বিশাল। তার বন্ধুকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিকেল কলেজে নিয়ে ভর্তি করা হয়েছে।’

 

বিশালের শেষ ফেসবুক পোস্ট গ্রামে বন্ধুদের সঙ্গে রবিবার (৬ নভেম্বর) রাতে। লিখেছিলেন, ‘নদীর ধারে হাঁসভোজন’। রবিবার দিনে প্রকাশ করেছেন বিলে মাছ ধরার ছবি, স্কুল বন্ধুদের সঙ্গে আড্ডা। পোস্টগুলো মনে করিয়ে দেয়- তিনি সম্ভবত বিদায় নিতেই গিয়েছিলেন জন্মগ্রামে!

 

ওমর ফারুক বিশাল দৈনিক যায়যায়দিন, সমকাল, অনলাইন পোর্টাল বাংলানিউজসহ বেশ ক’টি গণমাধ্যমে কাজ করেছেন গত সাত/আট বছর ধরে। একই সময়ে তিনি অনেক গান লিখেছেন ও সুর করেছেন।

 

গত কয়েক বছর ধরে নিয়মিত গান লিখছিলেন ওমর ফারুক বিশাল। ওপার বাংলার জনপ্রিয় শিল্পী অনুপম রায়, বাংলাদেশের তাহসান খান, এফ এ সুমন, জয় শাহরিয়ার, সাব্বির নাসিরসহ আরও অনেকেই কণ্ঠ দিয়েছেন তার লেখা গানে।

 

বিশালের এই অকাল প্রস্থানে গভীর শোক জানিয়েছে গীতিকবি সংঘ বাংলাদেশ।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট