চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

মহালয়ায় পূজার আগমনী গান শাপলার কণ্ঠে

অনলাইন ডেস্ক

২২ সেপ্টেম্বর, ২০২২ | ৬:১৫ অপরাহ্ণ

সনাতন ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব দুর্গা পূজাকে সামনে রেখে ইতোমধ্যে ভিন্ন আমেজ বইতে শুরু করেছে সর্বত্র। শরতের কাশফুলের সাদা শুভ্রতা মনে করিয়ে দেয় বিপদ নাশিনী দেবী দুর্গার আগমনী বার্তা।  

দুর্গা মন্দিরে প্রতিমা শিল্পীরা ব্যস্ত সময় পার করছে। উৎসবকে ঘিরে দেবী দুর্গা ও অসুরের রণযুদ্ধের ঘটনা গুলো সংক্ষিপ্ত পৌরাণিক কাহিনী রঙ তুলির আঁচড়ে মূর্তির মাধ্যমে ফুটিয়ে তোলা হচ্ছে। তবে দুর্গাপূজার আগেই পূজা পূজা গন্ধ যে শুরু হয়ে গেছে।  

পুজোরই আগমনী গান ‘আগমনী আলো’ গানটি শুনলেই মনে হয় এই বুঝি পুজো শুরু হলো। প্রায় শত বছর আগে থেকে এই গানের প্রচলন। বীরেন্দ্র ভদ্রের চণ্ডী পাঠের মাঝখানে সুপ্রিতি ঘোষের কণ্ঠে এই গানটি খুবই পরিচিত ও জনপ্রিয় একটি গান। এবারের পুজোয় জনপ্রিয় এ গানটিকে নতুন করে সাজিয়ে মিউজিক ভিডিও আকারে গানের বৈশিষ্ট্য ফুটিয়ে তুলে নিজেই কণ্ঠ দিয়েছেন বাংলাদেশের সাড়া জাগানো কণ্ঠশিল্পী শাপলা পাল। গানটি নতুন করে মিউজিক এরেঞ্জমেন্ট করেছে হালের জনপ্রিয় কম্পোজার মানির উদ্দিন। সেই সাথে গানটির মিউজিক ভিডিও সম্পাদনার কাজ করছে ‘পানপাতা টিম’। দেবী পক্ষের সূচনা, মহালয়ার দিনে গানটি শিল্পীর নিজের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে (www.facebook.com/Shapla.Singer.Official)  উন্মুক্ত করা হবে দর্শকদের উদ্দেশ্যে। 
পূর্বকোণ/রাজীব

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট