চট্টগ্রাম শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

কাশ্মীরে ইমরান হাশমিকে পাথর নিক্ষেপ, একজন ধরা

বিনোদন ডেস্ক

২০ সেপ্টেম্বর, ২০২২ | ৩:৪০ অপরাহ্ণ

‘গ্রাউন্ড জিরো’ ছবির শুটিংয়ের জন্য বলিউড অভিনেতা ইমরান হাশমি এখন জম্মু-কাশ্মীরে। শুটিং শেষে ঘুরতে গিয়ে পাথর আক্রমণের শিকার হয়েছেন তিনি। তবে তিনি গুরুতর আঘাত পাননি। এ ঘটনায় একজনকে গ্রেপ্তার করা হয়েছে।

সোমবার (১৯ সেপ্টেম্বর) সন্ধ্যায় পহেলগাঁও বাজার এলাকায় এ ঘটনা ঘটে।

জানা গেছে, শুটিং শেষে আরও কয়েকজন কলাকুশলীসহ পহেলগাঁওয়ের মূল বাজারে ঘুরতে যান ইমরান হাশমি। সেখানে হঠাৎই একদল অজ্ঞাত লোক ইমরান আর অন্যদের উদ্দেশ্যে পাথর ছুড়ে মারতে থাকে। এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে মামলা করা হয়েছে। পরে একজন ব্যক্তিকে চিহ্নিত করে গ্রেপ্তার করা হয়।

 

ভারতীয় সংবাদমাধ্যম জানায়, শুটিংয়ের জন্য বিখ্যাত কাশ্মীর নব্বই দশকের পর বন্ধ হয়ে গিয়েছিল। একই সঙ্গে সেখানে একের পর এক সিনেমা হলগুলোর কার্যক্রম থেমে যায়। মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) নতুন করে খুলছে কাশ্মীরের সিনেমা হলগুলো। পুলওয়ামা ও সোপিয়ানে নতুন দুটি সিনেমা হলের উদ্বোধন করা হয়েছে। দীর্ঘদিন পর কাশ্মীরকে বলিউড ছবির শুটিংয়ের হটস্পট করে তুলতে নতুন করে উদ্যোগ নিয়েছে সেখানকার প্রশাসন। শুটিংয়ের জন্য বিশেষ পরিকল্পনা নেওয়া হয়েছে। প্রায় ৫০০ নতুন ছবির শুটিংয়ের আবেদন জমা পড়ছে। এর মধ্যে ১৫০ শুটিংয়ের আবেদনে অনুমতি দেওয়া হয়েছে।

জম্মু-কাশ্মীর পর্যটন দপ্তর জানিয়েছে, উপত্যকায় শুটিংয়ের জন্য আরও ৭৫টির বেশি নতুন স্পট প্রশাসনের পক্ষ থেকে নির্দিষ্ট করা হয়েছে। শুধু বলিউড নয়, দক্ষিণ ভারতের সিনেমা নির্মাতারও উপত্যকায় শুটিং করতে আগ্রহী। তবে সোমবার বলিউড অভিনেতা ও কলকুশলীদের ওপর আক্রমণ চিন্তা বাড়াচ্ছে প্রশাসনের। ফলে নতুন করে বাড়ানো হচ্ছে শুটিংয়ের নিরাপত্তা।

 

তেজস দেউস্করের পরিচালনায় ‘গ্রাউন্ড জিরো’ ছবিটি ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) সেনাদের ওপর নির্মিত। ইমরান ছাড়া এই ছবিতে আছেন সাই তামহনকর, আর জোয়া হুসেন। এর আগে এই ছবির শুটিং শ্রীনগরে হয়েছিল। ইমরান ১৪ দিনের মতো ওই এলাকায় ছিলেন। শ্রীনগরের এসপি কলেজে তিনি শুটিং করেছিলেন। কথা ছিল ইমরান তার ভক্তদের সঙ্গে দেখা করবেন। কিন্তু কোন কারণবশত তা সম্ভব হয়নি। ইমরানকে সামনে বলিউড সুপারস্টার অক্ষয় কুমারের সঙ্গে ‘সেলফি’ ছবিতে দেখা যাবে। এছাড়া তিনি সালমান খানের সঙ্গে আসতে চলেছেন ‘টাইগার–থ্রি’ ছবিতে। এই ছবিতে ইমরানকে নেতিবাচক চরিত্রে দেখা যাবে।

 

পূর্বকোণ/এএস/এএইচ

শেয়ার করুন