চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

‘বিকৃত করে আর কখনও রবীন্দ্র-নজরুল সঙ্গীত গাইবো না’

অনলাইন ডেস্ক

২৭ জুলাই, ২০২২ | ৪:৪৩ অপরাহ্ণ

অনুমতি ছাড়া আর কখনও পুলিশের পোশাক ব্যবহার করবেন না। সেইসঙ্গে বিকৃত করে নজরুল ও রবীন্দ্র সঙ্গীতও গাইবেন না আশরাফুল আলম সাঈদ ওরফে হিরো আলম।

বুধবার (২৭ জুলাই) দুপুরে তিনি এমন মুচলেকা দিয়েছেন বলে জানান অতিরিক্ত পুলিশ কমিশনার ও ডিবি প্রধান হারুন অর রশিদ।

তিনি বলেন, হিরো আলমের বিরুদ্ধে ডিবি সাইবার ক্রাইম বিভাগের কাছে অনেক অভিযোগ এসেছে। এই প্রেক্ষিতে তাকে ডাকা হয়। ডিএমপি শিল্পী সমিতিকে বলেছে, পুলিশের পোশাক পরে অভিনয় করতে হলে অনুমতি নিতে হবে। কিন্তু হিরো আলম শিল্পী সমিতির সদস্যও না। অথচ তিনি অনুমতি ছাড়া পুলিশের পোশাক পরছেন। কনস্টেবলের ড্রেস পরে এসপি, ডিআইজির অভিনয় করছেন। এটা তিনি জানেনও না।

হারুন বলেন, হিরো আলম যেভাবে রবীন্দ্র সঙ্গীত, নজরুল গীতি করেছেন তাতে সেগুলো পুরোটাই চেঞ্জ (বিকৃত) করে দিয়েছেন। আমরা জিজ্ঞাসা করেছি, আপনি এসব কেন করেন? তখন হিরো আলম আমাদের বলেছেন, ‘আমি আর জীবনে এসব করব না। আমি আর পুলিশের পোশাক পরব না। রবীন্দ্র-নজরুল সঙ্গীতও গাইব না।’

জিজ্ঞাসাবাদে হিরু আলম জানান, অর্থ আয়ের জন্যই মূলত বিভিন্ন ভাইরাল ইস্যুকেন্দ্রিক কন্টেন্ট তৈরি করে থাকে। গুণগত মানের চেয়ে তিনি বেশি ভিউ এবং বেশি উপার্জনের লক্ষে কন্টেন্ট নির্মাণ করে থাকেন।

দেশের বেশ কিছু রাজনৈতিক নেতা ও মডেল অভিনেত্রী নিয়ে অশ্লীল গান (যেমন- পালালো পালালো মুরাদ হাসান, রাতের রানী পিয়াসা, মৌ ও পরীমনি নিয়ে বিভিন্ন গান) কেন তৈরি করেছেন- এমন প্রশ্নের জবাবে হিরো আলম কোনও সদুত্তর দিতে পারেননি।

ভুল স্বীকার করে ভবিষ্যতে এ ধরনের কার্যকলাপ করবে বলে মুচলেকা দিয়ে হিরো আলম জানান, বাঙালি সংস্কৃতি বিকৃতভাবে উপস্থাপিত হয় এমন কোনও কন্টেন্ট তৈরি ও প্রচার থেকে বিরত থাকবেন। ব্যাঙ্গাত্মক, মানহানিকর, হেয় প্রতিপন্নমূলক, জনমনে অসন্তোষ তৈরি হয় এমন কোনও কন্টেন্ট সে প্রচার করবে না।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন