চট্টগ্রাম শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

শাবনূরের নাম ব্যবহার করে প্রতারণা

বিনোদন ডেস্ক

৩০ জুন, ২০২২ | ২:২৪ অপরাহ্ণ

সোশ্যাল মিডিয়া নিয়ে তারকাদের বিড়ম্বনার অন্ত নেই। কখনো ফেইক অ্যাকাউন্ট কখনো হ্যাক, নানারকম ঝামেলায় পড়তে হয় তাদের। এবার নায়িকা শাবনূরের নাম ব্যবহার করে বন্যার্ত মানুষের জন্য ত্রাণের টাকা তুলছে কিছু প্রতারক। অস্ট্রেলিয়ায় থেকেই বিষয়টি টের পেয়েছেন নায়িকা। তাই সবাইকে সাবধান করে দিয়েছেন।

শাবনূরের ক্ষেত্রে বিষয়টা একটু বেশিই ঘটে। কারণ তার নামে অসংখ্য অ্যাকাউন্ট ও পেজ পরিচালিত হচ্ছে ফেসবুকে। যা নিয়ে তিনি ভীষণ বিব্রত।

নিজের আসল ফেসবুক আইডি থেকে শাবনূর বলেছেন, ‘আমার নাম এবং আমার ছবি ব্যবহার করে কিছু অসাধু ব্যক্তি ফেসবুকে আইডি খুলে মানুষের কাছে ত্রাণের নামে টাকা চাচ্ছে! আপনারা সবাই এমন প্রতারক হতে সাবধান থাকবেন! আমি এর আগেও বহুবার বিভিন্ন জায়গায় বলেছি যে আপনারা আমার নামে ফেইক আইডি খুলে এভাবে মানুষের সঙ্গে প্রতারণা করবেন না, যাতে করে আমার ইমেজ ক্ষতিগ্রস্ত হয়!’

প্রতারকদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দিয়েছেন শাবনূর। তিনি লিখেছেন, ‘আমি কখনোই চাই না, আমার কারণে কারও ক্ষতি হোক! কিন্তু আমি বারবার নিষেধ করার পরেও যারা প্রতিনিয়ত এভাবে আমার নামে ফেইক আইডি খুলে মানুষকে ঠকিয়ে যাচ্ছে, আমি তাদের নামে আইনের আশ্রয় নিতে বাধ্য হব! আপনারা সবাই এমন অসৎ ব্যক্তি হতে সাবধান থাকবেন!’

উল্লেখ্য, শাবনূর দীর্ঘদিন ধরে অস্ট্রেলিয়ায় বসবাস করেন। সোশ্যাল মিডিয়ায় তিনি সক্রিয় হয়েছেন খুব বেশিদিন হয়নি। তবে তিনি অ্যাকাউন্ট খুলেই দেখেন তার নামে অ্যাকাউন্ট-পেজে সয়লাব হয়ে আছে ফেসবুক। সেজন্য প্রথম থেকেই বলে আসছিলেন, ভুয়া পেজ-আইডি থেকে সাবধান থাকার জন্য।

এ বিষয়ে ফেসবুক কর্তৃপক্ষের কাছেও অভিযোগ করেছিলেন শাবনূর। তবে সবগুলো ভুয়া অ্যাকাউন্ট বাতিল করা সম্ভব হয়নি। যার ফলে বিড়ম্বনা শাবনূরের পিছু ছাড়ছে না।

 

 

পূর্বকোণ/এসি

শেয়ার করুন