চট্টগ্রাম শনিবার, ১৬ অক্টোবর, ২০২১

১১ অক্টোবর, ২০২১ | ৪:৪৪ অপরাহ্ণ

বিনোদন ডেস্ক

‘জয় মা’, পূজার ভিন্নধর্মী আয়োজন

শারদীয় দুর্গাপূজা উপলক্ষে ভিন্নধর্মী একটি আয়োজন নিয়ে এসেছেন সন্দীপন, সুমন কল্যাণ ও মৌমিতা। জি সিরিজের ব্যানারে ‘জয় মা’ শিরোনামে যন্ত্রানুষঙ্গ দিয়ে একটি মিউজিক ভিডিও প্রকাশিত হয়েছে। মিউজিকটির সার্বিক পরিকল্পনা ও সংগীতায়োজন করেছেন সুমন কল্যাণ। আর কণ্ঠ দিয়েছেন সন্দীপন ও মৌমিতা।
গতকাল (১০ অক্টোবর) সন্ধ্যায় জি সিরিজের ইউটিউব চ্যানেলে ভিডিওটি প্রকাশ পায়। ভিডিওর পরিচালনা করেছেন ফারহান আহমেদ। পুরো আয়োজনের সমন্বয় করেছেন ঈশা খান দূরে।
শিল্পী সন্দীপন জানালেন, পূজায় সবাই যেখানে গান প্রকাশ করে, সেখানে ভিন্নধর্মী কিছু করার কথা ভেবেছি আমরা। তাই যন্ত্রানুষঙ্গ দিয়ে কিছু করতে চেয়েছি।
সুমন কল্যাণ বলেন, ‘সংগীতের মাধ্যমে প্রার্থনার ব্যাপারটি তুলে ধরার চেষ্টা করেছি। কয়েক বছর ধরেই দেখছি, পূজায় একই ধরনের গান হয়ে আসছে। অন্যদিকে দুনিয়াজুড়েই এখন ইন্সট্রুমেন্টাল অনেক হচ্ছে। তাই পূজায় আমিও একটু ভিন্নভাবে এক্সপেরিমেন্ট করার চেষ্টা করেছি। যন্ত্রানুষঙ্গের মাধ্যমে পূজার আনন্দ উদ্‌যাপনের বৈচিত্র্য আনতে চেয়েছি। শ্রোতাদের শোনার পর বুঝতে পারব, কী করেছি।’
সন্দীপন আরও বলেন, ‘পূজা উপলক্ষে ভক্ত-শ্রোতাদের জন্য একটা কিছু করার পরিকল্পনা ছিল। সুমন কল্যাণের মগবাজারের স্টুডিওতে গেলে আলাপে আলাপে বুঝতে পারলাম, এই পূজায় তাঁরও ব্যতিক্রমী কিছু করার চিন্তা। ইন্সট্রুমেন্টালের পরিকল্পনাটা মূলত তাঁরই। এরপর বিষয়টি নিয়ে জি সিরিজের খালিদ ভাইয়ের সঙ্গে আলাপ করলাম। ভিন্নধর্মী এমন আয়োজনের কথা শুনে তিনিও সানন্দে রাজি। সবাই যখন চূড়ান্ত সিদ্ধান্তে আসি, তখন আমরা এটি তৈরির পেছনে নেমে পড়ি। কয়েক দিনের প্রচেষ্টায় আমরা আহির ভাঁইরো রাগ অবলম্বনে জয় মা ইন্সট্রুমেন্টালটি তৈরি করি। আশা করছি আমাদের এই প্রয়াস পূজার আনন্দে নতুন মাত্রা যোগ করবে।’

পূর্বকোণ/এসি

শেয়ার করুন
The Post Viewed By: 280 People

সম্পর্কিত পোস্ট