চট্টগ্রাম বুধবার, ০৪ আগস্ট, ২০২১

সর্বশেষ:

১৯ জুলাই, ২০২১ | ১০:০৭ অপরাহ্ণ

বিনোদন ডেস্ক

প্রধানমন্ত্রীর জন্মদিন : প্রতিদিন একটি করে গান গাইছেন চট্টগ্রামের লোপা

আগামী ২৮ সেপ্টেম্বর প্রধানমন্ত্রীর ৭৫তম জন্মদিন উপলক্ষে স্যোশাল মিডিয়ার লাইভে ধারাবাহিকভাবে ৭৫টি গান গেয়ে যাচ্ছেন সংগীত শিল্পী লুর্পণা মুৎসুদ্দি লোপা।

গত শুক্রবার (১৬ জুলাই) থেকে চট্টগ্রাম সাহিত্য পাঠচক্রের আয়োজনে রাত ৮ টায় নিয়মিত এই অনুষ্ঠান সম্প্রচার হচ্ছে। লোপার জন্ম ও বেড়ে ওঠা চট্টগ্রামে। এর আগে জাতির জনক বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে গত বছর ১০০টি গান গেয়ে ১০০ দিনের লাইভ অনুষ্ঠান করেন এই শিল্পী। যা চট্টগ্রামসহ সারাদেশের সাংস্কৃতিক অঙ্গন ও বঙ্গবন্ধুর ভক্তদের মাঝে প্রশংসিত হয়েছে।

৭৫টি লাইভ নিয়ে শিল্পী পূর্বকোণকে বলেন, প্রধানমন্ত্রীকে ভালোবেসে এবং তাঁর এই জন্মদিনকে স্মরণীয় করে রাখতেই এই গান গাওয়া। এর আগে জাতির পিতার প্রতি শ্রদ্ধা ও ভালোবাসা থেকে আরও ১০০টি গান গেয়েছি।গত বছর জাতীয় শোক দিবস উপলক্ষে প্রয়াত অশোক সেন গুপ্তের লেখা ও সুরে জাতির জনককে নিয়ে একটি মিউজিক ভিডিও প্রকাশ করেছি যা সর্বমহলে প্রশংসিত হয়েছে।

শিল্পী আরও জানান, প্রতিদিন একই সময়ে নিজের মৌলিক গানের পাশাপাশি বিভিন্ন শিল্পীর গান গেয়ে থাকেন। এবারও প্রধানমন্ত্রীকে নিয়ে একটি মিউজিক ভিডিও প্রকাশিত হবে। যার কাজ ইতোমধ্যে চলছে। উল্লেখ্য, ৯০ দশকের আলোচিত সাংস্কৃতিক আন্দোলনের নেত্রী শিল্পী লুর্পণা মুৎসুদ্দি লোপা ছোটবেলা থেকেই গানের হাতেখড়ি। এবং গানের প্রতি গভীর এক টান থেকেই সংগীত চর্চা করে যাচ্ছেন। ১৯৮০ সালের চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রয়াত মেয়র এ. বি. এম মহিউদ্দনি চৌধুরীর গড়া আওয়ামী শিল্পী গোষ্ঠীতে প্রয়াত অশোক সেন গুপ্তের অনুপ্রেরণায় গানের প্রতি সঁপে দেন ধ্যান-জ্ঞান সব। ২০১২ সালে বাংলাদেশ বেতারে আধুনিক গানের শিল্পী হিসাবে তালিকাভুক্ত। আর প্রয়াত অশোক সেন, প্রয়াত দীপক আচার্য, প্রয়াত জি. কে দও, শিল্পী এবং সংগীত পরিচালক রিটন কুমার ধরের বেশ কিছু গানে তিনি কণ্ঠ দিয়েছেন। অধিকাংশ গান বাংলাদেশ বেতার ও বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্র থেকে সম্প্রচার করা হয়েছে।

পূর্বকোণ/পিআর/পরভেজ

শেয়ার করুন
  • 183
    Shares
The Post Viewed By: 355 People

সম্পর্কিত পোস্ট