চট্টগ্রাম রবিবার, ১১ এপ্রিল, ২০২১

সর্বশেষ:

৬ এপ্রিল, ২০২১ | ৪:১৮ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

ফেক আইডিতে রিপোর্ট করতে বললেন বাঁধন

‘রবে না এ শৃঙ্খল উচ্ছৃঙ্খলতার বন্ধন/ কারাগার হবে হবে চুরমার/ পার হবে বাধার গিরি মরু পারাবার/ নির্যাতিত ধরা মধুর/ সুন্দর প্রেমময় হোক/ জয় হোক জয় হোক’— বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামের এই মুক্তির গান নিয়ে তৈরি মিউজিক্যাল ফিল্মে অভিনয় করে কয়েকদিন ধরেই আলোচনায় জনপ্রিয় মডেল-অভিনেত্রী আজমেরী হক বাঁধন।

শায়ান চৌধুরী অর্ণবের সংগীতায়োজনে গানটিতে কণ্ঠ দিয়েছেন সুস্মিতা আনিস। যার ভিডিও নির্মাণ করেছেন ‘হাসিনা: এ ডটার’স’ খ্যাত পিপলু খান। এতে প্রতিবাদী এক নারীর চরিত্রে হাজির হয়েছেন বাঁধন। খুঁজেছেন মুক্তির পথ। দৃশ্যগুলো তার ভক্ত-শুভাকাঙক্ষীরা এতটাই পছন্দ করেন যে রীতিমত ভাইরাল!

মিউজিক্যাল ফিল্মে বাঁধন

সেই বাঁধনই কী না বিব্রত সামাজিক যোগাযোগমাধ্যমে তার নামে খোলা একাধিক ফেক আইডি ও পেজ নিয়ে। অনেক আগে থেকেই তার নামে এসব ফেক আইডি ও পেজ চালানো হচ্ছে। তবে অভিনেত্রীর পুরো নাম ‘আজমেরী হক বাঁধন’ নামে খোলা একটি পেজ থেকে গত কয়েক দিন ধরেই একের পর এক ছবি পোস্ট করা হচ্ছে। শুধুমাত্র ফলো করেই পেজটির সঙ্গে যুক্ত হয়েছেন ২ লাখের বেশি মানুষ। যেখানে কোনো কোনো পোস্টে পড়ছে ৩ লাখেরও বেশি লাইক!

পেজটির বর্ণনায় লেখা-‘ওয়েলকাম টু দ্য অফিসিয়াল ফ্যান পেজ অব আজমেরী হক বাঁধন।’ ছবি বা পোস্টগুলো দেখলে যে কারও মনে হতে পারে এটি বাঁধনের রিয়েল কোনো পেজ। এর বাইরে সম্প্রতি বাঁধনের নামে আরেকটি ফেসবুক আইডি খুলে তার কাছের মানুষ এবং সাংবাদিকদের ফ্রেন্ড রিকুয়েস্ট পাঠানো হচ্ছে।

এ বিষয়ে বাঁধন জানান, ফেসবুকে তার একটাই আইডি। ‘আজমেরী হক’ নামের এই আইডিটি ভেরিফায়েড করা। এর বাইরে তার কোনো পেজ বা আইডি নেই, তবে ইনস্টাগ্রামে সক্রিয়। কিন্তু তার নামে ফেসবুকে অনেকগুলো ফেক আইডি এবং পেজ খোলা হয়েছে। এরমধ্যে একটি পেজ এবং একটি আইডি তাকে বেশি বিব্রত করছে। সবাইকে তিনি এগুলোতে রিপোর্ট করার জন্য অনুরোধ করেন।

‘আজমেরী হক বাঁধন’ নামের ফেক পেজ’সহ অন্য আইডিগুলো বন্ধ করতে আজ বুধবার (১০ মার্চ) পুলিশের সাইবার ক্রাইম ইউনিটের সঙ্গে কথা বলেছেন বলেও জানান বাঁধন। এসব ফেক আইডি এবং পেজ বন্ধ করতে ভক্তদেরও সহায়তা কামনা করেছেন এই লাক্স তারকা। 

পূর্বকোণ/এএ

শেয়ার করুন
The Post Viewed By: 228 People

সম্পর্কিত পোস্ট