চট্টগ্রাম শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২১

১৯ জানুয়ারি, ২০২১ | ৫:৩৫ অপরাহ্ণ

বিনোদন ডেস্ক

দেবতা শিবকে ‘অপমান’: ‘তাণ্ডব’ ও অভিনেত্রীর বিরুদ্ধে এফআইআর

হিন্দুদের দেবতা শিবকে অপমান করে ওয়েব সিরিজ নির্মাণ করায় ‘তাণ্ডব’-এর নির্মাতা ও কলকাতার অভিনেত্রী সায়নী ঘোষের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে।

আলি আব্বাস জাফরের নির্মাণাধীন ‘তাণ্ডব’ ওয়েব সিরিজে হিন্দু দেবদেবীদের পোশাকে অভিনেতারা কদর্য ভাষায় কথাবার্তা বলেছেন বলে লখনৌর হজরতগঞ্জ পুলিশ স্টেশনে অভিযোগ দায়ের করা হয়েছে।

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের মিডিয়া উপদেষ্টা শলভ মণি ত্রিপাঠী সেই এফআইআরের একটি প্রতিলিপি টুইট করে জানিয়েছেন, তাণ্ডবের অভিযুক্ত পরিচালক ও অভিনেতাদের গ্রেপ্তার করতে রাজ্য পুলিশ মুম্বাইয়ের পথে রওনাও হয়েছে।

ওদিকে, পশ্চিমবঙ্গে বর্ষীয়ান বিজেপি নেতা তথাগত রায় ভিন্ন একটি এফআইআরে অভিযোগ এনেছেন, কলকাতার অভিনেত্রী সায়নী ঘোষের একটি টুইট একজন ‘একনিষ্ঠ শিবভক্ত’ হিসেবে তার ধর্মীয় বিশ্বাসে চরম আঘাত হেনেছে।

অভিনেত্রী সায়নী ঘোষের ২০১৫ সালে করা ওই টুইটে দেখা যাচ্ছে, একটি শিবলিঙ্গের ছবি, যাতে কন্ডোম পরাচ্ছেন এক নারী। ছবিটি থেকে বোঝা যাচ্ছে, ওই নারীকে এইডস সচেতনতার বিজ্ঞাপনের ম্যাসকট ‘বুলাদি’ হিসেবে চিহ্নিত করা হয়েছে। গ্রাফিকের ভিতরে লেখা, ‘বুলাদির শিবরাত্রি’। পোস্টের ক্যাপশনে ছিল, ‘এর থেকে বেশি কার্যকরী হতে পারেন না ঈশ্বর’।

এদিকে পুরনো সেই টুইট নিয়ে বিতর্ক শুরু হওয়ার পর সায়নী ঘোষ দাবি করেছেন, তার অজান্তেই এই ‘কদর্য’ টুইট-টি তার একাউন্ট থেকে পোস্ট করা হয়েছিল এবং তিনি জানতে পারামাত্র সেটি ডিলিট করে দিয়েছিলেন।

মুখ্যমন্ত্রীর মিডিয়া উপদেষ্টা শলভ মণি ত্রিপাঠী সেই সাথেই লেখেন, ‘মানুষের অনুভূতি নিয়ে খেললে যোগী আদিত্যনাথের উত্তরপ্রদেশে তা কিছুতেই সহ্য করা হবে না। টিম তাণ্ডবের বিরুদ্ধে খুব গুরুতর অভিযোগ আনা হয়েছে, কারণ তারা শস্তা ওয়েব সিরিজের নামে ধর্মীয় বিদ্বেষ ছড়াচ্ছে। গ্রেপ্তারের জন্য তৈরি হোন!’

কয়েক ঘণ্টা পরেই সোমবার আর একটি টুইটে তিনি অভিযুক্ত হিসেবে তাণ্ডবের পরিচালক আলি আব্বাস জাফর, প্রযোজক হিমাংশু মেহরা, লেখক গৌরব সোলাঙ্কি ও অভিনেতা সাইফ আলি খানের নাম করেন।

পূর্বকোণ/মামুন

শেয়ার করুন
The Post Viewed By: 1042 People

সম্পর্কিত পোস্ট