চট্টগ্রাম বুধবার, ২০ জানুয়ারি, ২০২১

সর্বশেষ:

১৪ ডিসেম্বর, ২০২০ | ১০:৫০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

চরাঞ্চলের মানুষের পাশে করোনামুক্ত আজিজুল হাকিম

বন্যায় প্রতিবছর ক্ষতিগ্রস্ত হয় রাজবাড়ীর গোয়ালন্দ থানার উজানচরের মানুষ। এরমধ্যে মহামারি করোনা দুর্বিষহ করে দিয়েছে ওই অঞ্চলের জনজীবন। আর তাদের সাহায্যার্থে এগিয়ে আসলেন অভিনেতা আজিজুল হাকিম ও তার স্ত্রী জিনাত হাকিম। করোনামুক্ত হয়ে চরাঞ্চলের নিম্ন আয়ের এসব অসহায় মানুষের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন অভিনেতা আজিজুল হাকিম ও তাঁর স্ত্রী জিনাত হাকিম। ৫০০ পরিবারের মধ্যে সোমবার (১৪ ডিসেম্বর) সকালে তাঁদের পাঠানো খাদ্যদ্রব্য বিতরণ করা হয়।

করোনা মহামারির শুরুতেই ওই সব অসহায় মানুষের পাশে দাঁড়াতে চেয়েছিলেন হাকিম দম্পতি  । করোনার প্রকোপে লকডাউন শুরু হলে সেটা সম্ভব হয়নি। তবে কিছু মানুষকে আর্থিক সাহায্য দিয়েছিলেন তারা। পরে জেনেছেন, চরাঞ্চলের অনেক মানুষ কাজ হারিয়ে বেকার বসে আছেন। তার ওপর শীতের কষ্টও বাড়ছে।

আজিজুল হাকিম জানান, বন্যা ও ঈদে ইচ্ছা সত্ত্বেও নানা কারণে এসব মানুষের পাশে দাঁড়াতে পারিনি। সপরিবারে করোনায় আক্রান্ত হওয়ায় পিছিয়ে যায় সাহায্যের তৎপরতা। করোনামুক্ত হয়ে বাসায় বিশ্রাম নেয়ার সময় এই শিল্পীদম্পতি আবার ওই সব মানুষকে নিয়ে ভেবেছেন।

খ্যাতিমান এই অভিনয়শিল্পী আরও জানান, গ্রামের অনেক মানুষ এখন আরও অসহায় হয়ে পড়েছে। এদিকে আবার শীত বাড়ছে। তাদের কষ্টে আমরা সামর্থ্যমত সহযোগিতা করছি। আমরা চাই, আমাদের দেখে আরও অনেকে এসব মানুষের সাহায্যে এগিয়ে আসুক।

তিনি জানান, বেশ কয়েকবার পরিকল্পনা করেও সম্প্রতি সেখানে যাওয়া হয়নি তাদের। বোন–ভগ্নিপতিকে সঙ্গে নিয়ে সেখানে যাওয়ার পরিকল্পনা করেছিলেন। তারা করোনায় আক্রান্ত হলে সেই পরিকল্পনা বাতিল করা হয়। পরে তারা নিজেরাই আক্রান্ত হন।

হাকিম দম্পতির পক্ষে তাদের আত্মীয়স্বজন ও স্থানীয় প্রশাসনের ব্যক্তিরা গ্রামে খাদ্যদ্রব্য বিতরণের এই কার্যক্রমে সার্বিক সহযোগিতায় ছিলেন। ৫০০ পরিবারের হাতে ৫০০ কম্বল এবং ৫০০ প্যাকেট খাদ্যসামগ্রী ও মাস্ক তুলে দেয়া হয়।

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 184 People

মন্তব্য দিন :