চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০২ ফেব্রুয়ারী, ২০২৩

২২ মে, ২০১৯ | ১:৪৪ পূর্বাহ্ণ

ঈদের ছবি সরাসরি ইউটিউবে!

এমন ঘটনা এই দেশে সম্ভবত আগে আর হয়নি। প্রেক্ষাগৃহের বদলে পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র মুক্তি পাচ্ছে সরাসরি ইউটিউবে! তাও আবার ঈদের ছবি হিসেবে।
নাম, ‘দি ডিরেক্টর’। খবরটি নিশ্চিত করলেন ছবির পরিচালক কামরুজ্জামান কামু। ছবিটির নাম কম-বেশি সবারই জানা। কারণ, নানা কারণে গত প্রায় ১২ বছর ধরেই ছবিটি আলোচনায় রয়েছে
নানাভাবে। শুটিং শুরুর সময় বেশ আলোচনায় এসেছেন এর প্রধান দুই
পাত্র-পাত্রী মারজুক রাসেল আর পপি। কারণ, তারা প্রথম সিনেমায় জুটি বাঁধেন। এরপর বহুবার শুটিং প্যাকআপ, পপিকে নিয়ে মারজুকের গান গাওয়া, পপির অসহযোগিতা, সেন্সরবোর্ডে আটকে থাকা, রাজপথে ছাড়পত্রের আন্দোলন, প্রেক্ষাগৃহে মুক্তির বিষয়ে নানা জটিলতা ইত্যাদি। ২০০৭ সালে ছবিটির শুটিং শুরু হয়। ২০১৩ সালে সেন্সরে জমা পড়ে। ২০১৫ সালে ছাড়পত্র পায়। অবশেষে ২০১৯ সালের এই ঈদে মুক্তির আলো দেখতে যাচ্ছে ‘দি ডিরেক্টর’। নির্মাতা জানান, সানবিডিটিউব নামের একটি ইউটিউব চ্যানেল থেকে ছবিটি মুক্তির আয়োজন চলছে। ‘দি ডিরেক্টর’-এর অনলাইন পরিবেশক হিসেবে যুক্ত হয়েছে ‘উই আওয়ার্স ক্রিয়েটিভ ফান্ডিং’ ইনিশিয়েটিভ প্ল্যাটফর্ম (িি.িযিপ.ভঁহফ)। যার মাধ্যমে চলচ্চিত্রটি অনলাইনে দেখার পর দর্শক যদি মনে করেন, এটি তাকে বিনোদিত করেছে, তাহলে এই প্ল্যাটফর্মের মাধ্যমে যেকোনও পরিমাণ অর্থ, যেকোনও দেশ থেকে ডোনেট করতে পারবেন।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট