চট্টগ্রাম বুধবার, ২০ জানুয়ারি, ২০২১

২১ মে, ২০১৯ | ৩:২৯ অপরাহ্ণ

পূর্বকোণ ডেস্ক

নিঃসঙ্গ রোগশয্যায় কবি হেলাল হাফিজ

কবি হেলাল হাফিজ গুরুতর অসুস্থ। দুই দিন ধরে গায়ে জ্বর। খাবার খেতেও পারছেন না ঠিকমতো। কবির ঘনিষ্ঠ এক সাংবাদিক গতকাল সোমবার তার ফেসবুক স্ট্যাটাসে এই খবর দিয়েছেন।

একাকি এই কবি থাকেন প্রেসক্লাব সংলগ্ন একটি আবাসিক হোটেলে। বাইরে প্রয়োজনীয় কোন কাজ না থাকলে সারাদিন প্রেসক্লাবেই কাটান। অনেকদিন ধরেই এমন নিসঃঙ্গ জীবন কাটাচ্ছেন ‘যে জলে আগুন জ্বলে’র কবি হেলাল হাফিজ।

গত রবিবার প্রেম ও দ্রোহের কবি হেলাল হাফিজ বলেন, ‘মৃত্যু ঠেকানোর সমস্ত কারিগরি স্রষ্টা দিয়েছেন মানুষকে। আর শুধু মৃত্যুটাই রেখে দিয়েছেন নিজ হাতে।
আমার যত অসুখ তা আর বলে শেষ করার নয়। এখন আর শরীর অসুখের ভার বইতে পারছে না। চোখের গ্লুকোমা চিকিৎসার বাইরে। ডায়াবেটিস, নিউরোলজিক্যাল সমস্যা রয়েছেই। প্রেসক্লাবের সভাপতি সাইফুল আলাম ল্যাবএইড হাসপাতালের মালিককে টেলিফোন করেছেন। শুনেছি সেখানে চিকিৎসা ব্যয় অনেক বেশি। যদি চিকিৎসায় ব্যয় কমানো যায়।’

২০১৬ সালে কবি হেলাল হাফিজের চিকিৎসার দায়িত্ব নিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তারপর কিছুদিন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে আউটডোরে কবির চোখের চিকিৎসা হলেও অন্যান্য কোন রোগের চিকিৎসা হয়নি।
এ নিয়ে কবির সঙ্গে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে কেউ কখনও যোগোযোগ করেনি। কবির নিজের কোন নিকট আত্মীয় না থাকায় প্রধানমন্ত্রীর কার্যালয়েও কেউ যোগাযোগ করতে পারেননি। আত্মপ্রচার বিমুখ কবি হেলাল হাফিজ নীরবেই রোগের যন্ত্রণা সয়ে যাচ্ছেন।

শেয়ার করুন
The Post Viewed By: 446 People

মন্তব্য দিন :