চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

সর্বশেষ:

সৌদি আরবে ধর্ষণের শিকার বাংলাদেশি কিশোরী বিপাশা

সৌদি আরব সংবাদদাতা

১৫ জানুয়ারি, ২০২০ | ৬:৪৯ অপরাহ্ণ

সৌদি আরবের রাজধানী রিয়াদে তিন মাস ধরে নির্যাতনের স্বীকার হয়ে হাসপাতালে মৃৃৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে ব্রাহ্মণবাড়িয়া বিজয়নগর উপজেলার পত্তন ইউনিয়নের মাশাউড়া গ্রামের মোছাম্মদ বিপাশা আক্তার (১২)। তার বাবার নাম মো. হেবজু মিয়া৷ সংসারের অভাব কাঁটাতে অল্প বয়সে গৃৃৃহকর্মীর কাজে গত বছরের ৪ অক্টোবর পাড়ি জমিয়ে ছিলেন মরুভূমির দেশ সৌদি আরবে।

দেশটিতে যাওয়ার পর ১০ দিনের মাথায় এ ঘটনা ঘটে। তারপর থেকেই সে হাসপাতালে ভর্তি। কিন্তু ভাগ্যের কি নির্মম পরিহাস আসার সাথে সাথে তাকে একটি খালি রুমে নিয়ে ঘুমের ঔষধ খাওয়ানো হয়৷ মানুষরুপী আমানুষ গুলোর নজর পড়ে কিশোরী বিপাশার উপর। তালাবদ্ধ ঘরে টানা ৩ দিন রেখে তার সাথে শারীরিক মানসিক নির্যাতন করে৷ একপর্যায়ে জ্ঞান হারিয়ে ফেললে, পরে তাকে রিয়াদে ছিমুছি হাসপাতালে রেখে যায়৷ তিন মাস চিকিৎসার পর কিছুটা সুস্থ হয়ে নিজের নাম ঠিকানা ছাড়া আর কিছু মনে করতে পারছে না বিপাশা৷

গত রবিবার (১৯ জানুয়ারি) বিপাশার স্বাস্থ্যের উন্নতি হলে রিয়াদের ছিমুছি হাসপাতাল থেকে ১৫০ মাইল দূরে তৌমির হাসপাতালে হস্তান্তর করা হয়৷ সেখানে ভাঙ্গা গলায় একটু একটু কথা বলতে পারে, তবে সে এখনো বিচানা থেকে উঠে বসতে পারছেনা।

ওই হাসপাতালে কর্মরত এক বাংলাদেশি জানান, কিভাবে নির্যাতনের শিকার হয়েছে তা ভাষায় প্রকাশ করা যাবে না৷ ধর্ষণের পাশাপাশি শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন পাওয়া যায়৷ তবে বিপাশার ভাষায় বোঝা যায় যে, অফিসের মাধ্যমে সে সৌদিতে গিয়েছিল সেখানকার বাংলাদেশিও জড়িত ছিল তাদের সাথে৷

বিপাশার এতোটুকু বলতে পারে তার উপর কিছু লোক ঝাপিয়ে পড়েছিল৷ অজ্ঞান হয়ে গেলে আর কিছুই মনে নেই এই অসহায় গৃৃহকর্মী। সৌদি আরবের রিয়াদ বাংলাদেশ দূতাবাস ও সরকারের হস্তক্ষেপ কামনা করে অপরাধীদের বিচার সুনিশ্চিত করে তাকে দেশে পাঠানোর জোর দাবি জানান তার পরিবার।

পূর্বকোণ/অভি-আরপি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট