চট্টগ্রাম শনিবার, ২৫ জানুয়ারি, ২০২০

১১ জানুয়ারী, ২০২০ | ৮:০৪ অপরাহ্ন

 মোহাম্মদ মনির উদ্দিন মান্না, আমিরাত থেকে

যোগ দিবেন ‘সাসটেইনেবিলিটি উইক-২০২০’ ও ‘জায়েদ সাসটেইনেবিলিটি প্রাইজ’ প্রদান অনুষ্ঠানে

প্রধানমন্ত্রী আমিরাত যাচ্ছেন কাল

সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবির ‘সাসটেইনেবিলিটি উইক-২০২০’ ও ‘জায়েদ সাসটেইনেবিলিটি প্রাইজ’ প্রদান অনুষ্ঠানে অংশ নিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দু’দিনের সফরে আগামী রবিবার (১২ জানুয়ারি) সংযুক্ত আরব আমিরাতে আসছেন।

তিনি সংযুক্ত আরব আমিরাতের প্রধানমন্ত্রী, ভাইস প্রেসিডেন্ট ও দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুমের আমন্ত্রণে দু দিনের সরকারি সফরে আবুধাবি আসছেন।

একাধিক সূত্র জানায়, আগামীকাল রবিবার বিমান বাংলাদেশের একটি বিশেষ ফ্লাইটে আমিরাত সময় রাত পৌণে ১১টায় প্রধানমন্ত্রী আবুধাবি পৌঁছাবেন। ১৪ জানুয়ারি বিকেল পাঁচটায় বিমান বাংলাদেশের আরেকটি ফ্লাইটে ঢাকার উদ্দেশ্যে আবুধাবি ত্যাগ করবেন।

দীর্ঘ অনেক বছর পর্যন্ত আরব আমিরাতে নতুন ভিসা ও অভ্যন্তরীন ভিসা পরিবর্তন পদ্ধতি বন্ধ আছে। বর্তমানে বাংলাদেশি শ্রমিকদের জন্য অভ্যন্তরীণ ‘ভিসা ট্রান্সফার’ ব্যবস্থা চালু করা খুব জরুরী। দীর্ঘদিন ধরে ভিসা পরিবর্তনের সুযোগ না থাকায় দেশটিতে অবস্থানরত হাজার হাজার প্রবাসীর ভোগান্তির শেষ নেই। প্রধানমন্ত্রীর সফর উপলক্ষে যদি ভিসা পরিবর্তনের ভাল খবর পাওয়া যায় তাহলেই প্রবাসীদের মধ্যে স্বস্তি ফিরে আসবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

উল্লেখ্য, ২০১২ সালে মাঝামাঝি সময়ে বাংলাদেশিদের অপরাধ প্রবণতা বৃদ্ধি ও অনভিজ্ঞ শ্রমিক পাঠানোসহ বেশ কিছু কারণ দেখিয়ে আমিরাত সরকার বাংলাদেশিদের ভিসা বন্ধ করে দেয়।

The Post Viewed By: 145 People

সম্পর্কিত পোস্ট