চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

সর্বশেষ:

যুক্তরাষ্ট্রে ১৭ মুক্তিযোদ্ধাকে সংবর্ধনা নিবাফের

প্রবাস ডেস্ক

২৯ ডিসেম্বর, ২০১৯ | ৪:৪৮ পূর্বাহ্ণ

মুক্তিযোদ্ধা সাংবাদিক নাসিরুদ্দিন চৌধুরীসহ বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের ১৭ মুক্তিযোদ্ধাকে সংবর্ধিত করলো নিউ ইংল্যান্ড বাংলাদেশি আমেরিকান ফাউন্ডেশন (নিবাফ)। বোস্টনের মেডিফোর্ড উচ্চ বিদ্যালয়ে সম্প্রতি এ মুক্তিযোদ্ধা সম্মাননা অনুষ্ঠানের আয়োজন করা হয়।
সংবর্ধিতরা হলেন বাংলাদেশের মুক্তিযোদ্ধা সাংবাদিক নাসিরুদ্দিন চৌধুরী, মুক্তিযোদ্ধা রেজাউল হক চৌধুরী মুশতাক, যুক্তরাষ্ট্রের বিভিন্ন শহরে বসবাসরত মুক্তিযোদ্ধাদের মধ্যে প্রকৌশলী ইউসুফ চৌধুরী, স্বাধীন বাংলা বেতারের পঞ্চাযোদ্ধা রচীন্দ্র নাথ রায়, লাভলু আনসার, রেজাউল বারী, আবুল বাশার চুন্নু, রাসেদ আহমদ, মাস্টার মোস্তাফিজুর রহমান, সৈয়দ শওকত রহমান, মোস্তাফিজুর রহমান, মোস্তাক তালুকদার, ড. সৈয়দ আবুল হাসনাত, মং চা তু রি চৌধুরী, মোহাম্মদ শহীদুল ইসলাম, রাতুল কান্তি বড়ুয়া ও খলিলুর রহমান। বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের ১৭ মুক্তিযোদ্ধাকে সংবর্ধিত করলো নিবাফ। ক্যামব্রিজ সিটির ভাইস মেয়র, বাংলাদেশের নিউইর্য়ক কনস্যুলেট কাউন্সিলর ও প্রথম সচিবের হাত থেকে সংবর্ধিতরা সম্মাননা স্মারক গ্রহণ করেন।

নিবাফ’র চেয়ারপার্সন ফাহমিদা মালিকের সভাপতিত্বে সভায় অতিথি ছিলেন সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান নাহিদ সিতারা, নিউ ইংল্যান্ড আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা-প্রকৌশলী ইউসুফ চৌধুরী, নিউইয়র্কের কনস্যুলেটর কাউন্সিলর চৌধুরী পারভীন সুলতানা ও মোহাম্মদ শামীম হোসেন। লিপি দেওয়ানের সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন নিবাফ’র নির্বাহী পরিচালক ফারহানা খুরশিদ, বাংলা স্কুলের শিক্ষক রাজু বড়ুয়া, কামরুন নাহার কান্তা, সমন্বয়কারী পম্পী শীল প্রমুখ।

সংবর্ধনার জবাবে সভায় নাসিরুদ্দিন চৌধুরী বলেন, অনেক ত্যাগ-তিতিক্ষার মাধ্যমে মুক্তিযোদ্ধারা একটি স্বাধীন রাষ্ট্র এনে দিয়েছে। মুক্তিযোদ্ধাদের রক্তে বাংলাদেশের লাল-সবুজের পতাকা। বর্তমানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে অর্থনৈতিক উন্নয়ন ও সামাজিক অগ্রগতি হচ্ছে। দেশে চলছে উন্নয়নের মহাযজ্ঞ। বাংলাদেশে চলমান উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে হলে প্রবাসে থেকে শেখ হাসিনাকে সহযোগিতা করার আহ্বান জানান তিনি।
একইদিন স্থানীয় বাংলাদেশ কমিউনিটি স্কুলের শিক্ষার্থীদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা এবং বৈশাখী মেলা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কৃত করা হয়। সবশেষে সাংস্কৃতিক অনুষ্ঠানে গান পরিবেশন করেন বাংলাদেশের খ্যাতিমান শিল্পী এসআই টুটুল।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট