চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

মক্কায় হজ চুক্তির প্রস্তুতি সভা অনুষ্ঠিত

কামাল পারভেজ অভি, সৌদিআরব সংবাদদাতা

৪ ডিসেম্বর, ২০১৯ | ১১:০৯ পূর্বাহ্ণ

আসন্ন ২০২০ সালের হজ চুক্তি উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।  মঙ্গলবার মক্কা বাংলাদেশ হজ অফিসে এ সভার আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ্ব এডভোকেট শেখ মোহাম্মদ আব্দুল্লাহ।

সভায় ধর্মপ্রতিমন্ত্রী এডভোকেট শেখ মোহাম্মদ আবদুল্লাহ হজ যাত্রীর কোটা বাড়ানো, রুট টু মক্কা ইনিসিয়েটিভের আওতায় শত ভাগ হজ যাত্রীর ইমিগ্রেশন বাংলাদেশে করা এবং হজ শেষে দেশে ফেরার সময় জেদ্দা ও মদিনায় হাজিগণের ইমিগ্রেশন সহজ করা, হাজিগণ যাতে ৩০ দিনের কম সময়ে দেশে ফিরতে পারেন, ভিসা প্রসেসিং সহজ করা ও খাওয়া-থাকাসহ সৌদিআরবে বাংলাদেশী হাজিদের সুযোগ-সুবিধা বাড়ানোসহ অন্তত ১৫ দফা প্রস্তাব হজ চুক্তিতে উপস্থাপন করবেন।

আজ বুধবার সকালে জেদ্দায় ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ ও সৌদি হজ মন্ত্রী ২০২০ সালের হজ চুক্তিতে স্বাক্ষর করবেন।

এসময় সৌদিআরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসিহ, ধর্ম বিষয়ক মন্ত্রনালয়ের সচিব মো. আনিসুর রহমান, অতিরিক্ত সচিব এবিএম আমিনুল্লাহ নূরী,মক্কার হজ কাউন্সিলর মো. মাকসুদুর রহমান উর্ধ্বতন কর্মকর্তাসহ হাব সভাপতি শাহাদত হোসেন তসলিম প্রস্তুতিমূলক সভায় উপস্থিত ছিলেন। এর আগে মক্কার আজিজিয়া ও হাইলনাসিম এলাকায় হাজিগনের সম্ভাব্য নতুন আবাস্থল পরিদর্শন করেন ধর্ম প্রতিমন্ত্রী।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন