চট্টগ্রাম বুধবার, ০৩ মার্চ, ২০২১

সর্বশেষ:

১৯ নভেম্বর, ২০১৯ | ১২:১৮ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

পরিচয় মিলেছে লিবিয়ার বিমান হামলায় নিহত বাংলাদেশির

লিবিয়ার রাজধানী ত্রিপোলিতে বিমান হামলায় নিহত বাংলাদেশির পরিচয় পাওয়া গেছে। তার নাম বাবু লাল। তিনি রাজশাহীর বাগমারা উপজেলার তাহেরপুরের বাসিন্দা। ত্রিপোলির উপকণ্ঠ ওয়াদি রাবিয়ার একটি বিস্কুট কারখানার কর্মী ছিলেন বাবু লাল। ওই কারখানায় সোমবারের (১৮ নভেম্বর) বিমান হামলায়  মারা যান তিনি। এ ঘটনায় আরো ১৫ জন বাংলাদেশি আহত হন। এদের মধ্যে দুজনের অবস্থা আশঙ্কাজনক।

রাজশাহীর জেলা প্রশাসক হামিদুল হক নিহত বাবু লালের পরিচয় নিশ্চিত করেছেন। তিনি জানান, পররাষ্ট্র মন্ত্রণালয় ও প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় থেকে লিবিয়ায় বাংলাদেশি নিহত হওয়ার কথা তাকে জনানো হয়। খোঁজখবর নিয়ে তিনি ওইবাংলাদেশির পরিচয় শনাক্ত করেন। এ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার কথা জানান জেলা প্রশাসক।

প্রসঙ্গত, লিবিয়ার রাজধানী ত্রিপোলির দক্ষিণাঞ্চলের একটি বিস্কুট কারখানায় বাংলাদেশিসহ অন্তত সাতজন নিহত হয়েছে। সোমবার (১৮ নভেম্বর) দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তারা বিভিন্ন বার্তা সংস্থাকে এ খবর নিশ্চিত করেছেন। ওই হামলায় ১৫ বাংলাদেশিসহ অন্তত ৩০ জন আহত হয়েছে। আহত বাংলাদেশিদের মধ্যে কুমিল্লার মোহাম্মদ ইমন ও ঝিনাইদহের মোহাব্বত আলীর অবস্থা আশঙ্কাজনক। বিমান থেকে ওই বিস্কুট কারখানায় গোলা ফেলা হলে এ হতাহতের ঘটনা ঘটে। লিবীয় স্বাস্থ্য কর্তৃপক্ষের বরাত দিয়ে বার্তা সংস্থা এএফপি এ তথ্য জানায়।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

পূর্বকোণ/এম

শেয়ার করুন
The Post Viewed By: 316 People

সম্পর্কিত পোস্ট