চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

সর্বশেষ:

সেই সুমিকে দেশে ফেরাতে প্রয়োজন ৫ লাখ টাকা

অনলাইন ডেস্ক

৮ নভেম্বর, ২০১৯ | ১২:০৮ পূর্বাহ্ণ

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হওয়া সৌদি আরবে নির্যাতিনের শিকার বাংলাদেশি গৃহকর্মী সুমি আক্তারকে দেশে ফেরাতে হলে তার সৌদি নিয়োগকর্তাকে পরিশোধ করতে হবে ২২ হাজার সৌদি রিয়াল যা বাংলাদেশি টাকায় ৪ লাখ ৯৫ হাজার টাকা। নিয়োগকর্তাকে ২২ হাজার সৌদি রিয়াল এবং বিমান টিকেটের টাকা পাওয়া গেলে সম্ভব সুমিকে দেশে পাঠানো। জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোকে অনুরোধ জানানো হয়েছে যেন নিয়োগকর্তা এবং বিমান টিকেটের টাকায় সুমিকে সৌদি আরবে প্রেরণকারী মেসার্স রুপসী বাংলা ওভারসীজের (রিক্রুটিং লাইসেন্স নং ১১৬১) কাছ থেকে আদায় করে।

জেদ্দা বাংলাদেশ কনস্যুলেটের শ্রম কল্যাণ উইং সূত্রে জানায়, কনস্যুলেটের সঙ্গে সুমির নিয়োগকর্তার কথা হয়েছে। নিয়োগকর্তা জানিয়েছেন সুমিকে সৌদি আরবে নিতে তার যে ২২ হাজার সৌদি রিয়াল খরচ হয়েছে এবং তিনি নিয়মিত সুমিকে বেতনভাতা পরিশোধ করে আসছিলেন। এমন অবস্থায় নিয়োগকর্তার দাবি তার ২২ হাজার সৌদি রিয়াল ফেরত দিতে হবে সুমিকে ফেরত নিতে হলে।

উল্লেখ্য, কিছুদিন আগে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এক নির্যাতিতা বাংলাদেশি নারীর বাঁচার আকুতির ভিডিও ভাইরাল হয়। যেখানে ওই নারী বলেন, আমি মনে হয় আর বাঁচবো না, আমি মনে হয় মরেই যাব। আমি এখানে খুবই কষ্টে আছি। আমি চোখে কিছু দেখতে পাচ্ছি না। আমি জানি না এখান থেকে কি করে রক্ষা পাব। আমার আগের বাসায় অনেক নির্যাতন করেছে। ১৫ দিন এক ঘরে আটকে রেখে নির্যাতন করেছে, কিছু খেতে দেয়নি। ওখান থেকে আরেক জায়গায় পাঠিয়েছে সেখানেও নির্যাতন করা হচ্ছে। আমাকে হাত পুড়িয়ে দেয়া হয়েছে গরম তেল দিয়ে। বেঁধে মারধর করা হয়েছে আমাকে। আমাকে বাঁচাও। আমাকে এখান থেকে নিয়ে যাও। না হলে আমি মরেই যাব।

পূর্বকোণ/রাশেদ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট