চট্টগ্রাম সোমবার, ১৬ ডিসেম্বর, ২০১৯

সর্বশেষ:

২৬ অক্টোবর, ২০১৯ | ৮:৫৮ অপরাহ্ন

সৌদি আরব সংবাদদাতা

সৌদি আরবে বাংলাদেশি গৃহকর্মীর সুমির আর্তনাদ 

সৌদি আরবে সুমি আক্তার নামে এক প্রবাসী বাংলাদেশি নারী নির্যাতনের হওয়ার খবর পাওয়া গেছে।সুমি আক্তার আশুলিয়া থানার মোহাম্মদ নুরুল ইসলামের স্ত্রী। জানা যায়, রুপসী বাংলা ওভারসিজের মাধ্যমে ৩০ মে জীবিকার তাগিদে সৌদি আরব পাড়ি জমান সুমি আক্তার। সেখানে সুমি একটি বাসায় গৃহকর্মীর কাজ করতেন।

সাম্প্রতিক তার নির্যাতন ও যৌন হয়রানির একটি ভিডিও কান্নাজড়িত কন্ঠে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ভাইরাল হলে সৌদি আরবসহ সারাবিশ্বে তোলপাড় সৃষ্টি হয়। তবে টনক নড়েনি রুপসী বাংলা ওভারসিজের কর্তৃপক্ষ ও সংশ্লিষ্ট আইন প্রয়োগকারী সংস্থাগুলোর। রাজধানী ঢাকার অলিতে গলিতে গড়ে উঠেছে তথাকথিত আদম ব্যবসায়ীদের অফিস, সাব-অফিস। তাদের নিয়োগকৃত দালালেরা সামাজের অসহায় ও গরীব লোকদের নানা প্রলোভন দেখিয়ে বিদেশে পাঠানোর নামে হাতিয়ে নিচ্ছে কোটি কোটি টাকা, তাদের মধ্যে রুপসী বাংলা ওভারসীজ অন্যতম।

এদিকে, নুরুল ইসলাম তার স্ত্রী সুমি আক্তারের সাথে যোগাযোগের পর তিনি জানান, যে সৌদিতে সুমির উপর অমানুষিক, শারীরিক মানসিক ও যৌন নির্যাতন চালানো হচ্ছে। তাকে দ্রুত দেশে ফিরিয়ে আনার জন্য প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী, রিয়াদ বাংলাদেশ দূতাবাসের আশু হস্তক্ষেপ কামনা করছেন নির্যাতিত সুমি আক্তারের স্বামী নুরুল ইসলাম।

 

পূর্বকোণ/অভি-এস

The Post Viewed By: 279 People

সম্পর্কিত পোস্ট