চট্টগ্রাম বুধবার, ১১ ডিসেম্বর, ২০১৯

২৫ অক্টোবর, ২০১৯ | ১১:০৪ অপরাহ্ন

অনলাইন ডেস্ক

আর্থিক সংকটে মসজিদে আত্মহত্যা বাংলাদেশী আশ্রয়প্রার্থীর

অস্ট্রেলিয়ায় মোহাম্মদ মহসিন নামের আশ্রয়প্রার্থী এক গৃহহীন বাংলাদেশী মসজিদে আত্মহত্যা করেছেন। গত সপ্তাহে রাজধানী সিডনীর দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় শহরতলী লাকেম্বার এক মসজিদে আত্মহত্যা করেন তিনি।

এসবিএস নিউজের খবরে বলা হয়, মহসিন ২০১৩ সালে জলপথে অস্ট্রেলিয়া পৌছান। সেখানে পৌঁছানোর পর ‘ব্রিজিং ভিসা’র আওতায় বসবাস শুরু করেন তিনি। এই ভিসার আওতায় কাজ করার অধিকার ছিল না তার।

তিনি অস্ট্রেলিয়া সরকারের কাছে আশ্রয় প্রার্থনা করেছিলেন। তবে তার আবেদন গ্রহণ করা হয়নি। ধারণা করা হচ্ছে তার আবেদনটি সম্প্রতি প্রত্যাখ্যান করা হয়েছিল। তিনি ফেডারেল সার্কিট কোর্ট-এ সরকারের এই সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করেছিলেন।

মহসিনের বন্ধু মোহাম্মদ আহামেদ জানান, অস্ট্রেলিয়া পৌঁছানোর পর তার সঙ্গে ছয় মাস ছিলেন মহসিন। অর্থনৈতিক সংকটে ভুগছিলেন তিনি। আহামেদ জানান, অস্ট্রেলিয়ায় মহসিন আর্থিক টানাটানিতেই ভুগেছেন সবচেয়ে বেশি। আমরা তাকে সাহায্য করতে পারিনি। আমরা কেবল তাকে আশা দিয়ে যেতাম যে, কোনোদিন অস্ট্রেলিয়ার অভিবাসন বিভাগ তার পরিস্থিতি বুঝতে পারবে। আহামেদ আরো বলেন, ছয় মাস পর তার বাড়ি ছেড়ে চলে যান মহসিন। বন্ধুর ওপর নির্ভর হয়ে চলায় নিজেকে দোষী মনে করছিলেন তিনি। তবে বাংলাদেশে ফিরতেও ভয় পাচ্ছিলেন মহসিন।

পূর্বকোণ/ এস

The Post Viewed By: 108 People

সম্পর্কিত পোস্ট