চট্টগ্রাম রবিবার, ২০ অক্টোবর, ২০১৯

সর্বশেষ:

৮ অক্টোবর, ২০১৯ | ৩:২৫ অপরাহ্ণ

কামাল পারভেজ অভি, সৌদি প্রতিনিধি

জেদ্দা বাংলাদেশ কনস্যুলেট হটলাইন: বাংলাদেশিদের ব্যাপক সাড়া

সৌদিআরবের জেদ্দায় অবস্থিত বাংলাদেশ কনস্যুলেটে হটলাইন সার্ভিসে ইতিমধ্যে ব্যাপক সাড়া মিলেছে। এ সেবাটি চালু হওয়ার মাত্র চার মাসে বাংলাদেশি সেবা গ্রহণকারীদের ফোন এসেছে ৪ হাজারেরও বেশি। এদের মধ্যে বেশিরভাগ বাংলাদেশিকে তাৎক্ষণিক তথ্য প্রদান এবং বাকি প্রায় ৭’শ জনকে নির্দিষ্ট শাখায় সংযোগের মাধ্যমে সেবা প্রদান করা হয়।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় এবং আই এল ও (ইন্টারন্যাশনাল ল্যাবার অর্গানাইজেশন ) এর মধ্যকার সম্পাদিত ‘শ্রম মাইগ্রেশন সংস্থা শক্তিশালী করা’ শীর্ষক ‘বাস্তবায়ন চুক্তি’ এর অধীনে কনস্যুলেটের সাথে প্রবাসী বাঙ্গালীদের যোগাযোগের জন্য বিদ্যমান টেলিফোনিক ব্যবস্থার অতিরিক্ত হিসেবে পরীক্ষামূলক হটলাইন সেবা চালু করে জেদ্দা বাংলাদেশ কনস্যুলেট। বিনা ফি-তে হটলাইনে সেবা পেয়ে মদিনা প্রবাসী আব্দুল খালেক জানান, আমি হট লাইনে যোগাযোগ করে আমার পাসপোর্ট বিষয়ে তথ্য পেয়েছি। আমরা চাই এই সেবা আগামীতে ও চালু থাকুক। তায়েফ প্রবাসী গৃহকর্মী জূলেখা বেগম এ সেবা পেয়ে সরকার কে ধন্যবাদ জানান ।

উল্লেখ্য, প্রবাসীরা বিনা ফি-তে হটলাইনের মাধ্যমে সাপ্তাহিক ও অন্যান্য ছুটির দিন ব্যতীত প্রতিদিন সকাল ৭টা থেকে রাত ৯টা পর্যন্ত জেদ্দা বাংলাদেশ কনস্যুলেটে তাৎক্ষনিক সেবা গ্রহণ করতে পারবেন। হটলাইনটির নম্বর-৮০০২৪৪০০৫১।

 

 

 

 

পূর্বকোণ/এম

The Post Viewed By: 136 People