চট্টগ্রাম বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

যুক্তরাষ্ট্রে বাংলাদেশী ছাত্র হত্যায় যুবক গ্রেপ্তার

অনলাইন ডেস্ক

১৩ সেপ্টেম্বর, ২০১৯ | ৪:৪৬ অপরাহ্ণ

যুক্তরাষ্ট্রে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্রকে গুলি করে হত্যার ঘটনায় এক যুবককে গ্রেপ্তার করেছে ইস্ট ব্যাটন রাউজ শেরিফের গোয়েন্দারা। গ্রেপ্তারকৃতের নাম পোর্ট এলেন এন্টোনিও ডি ওয়াটস।  নিহত মো. ফিরোজ-উল-আমিন কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ৩৮তম আবর্তনের ছাত্র। স্থানীয় সময় শুক্রবার (১৩ সেপ্টেম্বর) এক দীর্ঘ জিজ্ঞাসাবাদের পর তাকে গ্রেপ্তার করে গোয়েন্দারা। ইস্ট ব্যাটন রাউজ শেরিফের গোয়েন্দা দপ্তর সূত্রে জানা গেছে, স্থানীয়রা ফিরোজের খুনের বিষয়ে গোয়েন্দাদের সঙ্গে যোগাযোগ করে আসছিল। তারা সম্ভাব্য ব্যক্তি হিসেবে পোর্ট এলেন এন্টোনিও ডি ওয়াটস সম্পর্কে তথ্য সরবরাহ করেছিলেন। এরপর শুক্রবার গোয়েন্দারা তাকে পূর্ব ব্যাটন রুজ প্যারিশে তুলে নিয়ে জিজ্ঞাসাবাদের জন্য ভিসিইউতে নিয়ে যায়। এ সময় ওয়াটস ফিরোজ-উল-আমিনকে গুলি করে হত্যা করার কথা স্বীকার করে। এরপর গোয়েন্দারা ওয়াটসের বিরুদ্ধে মার্ডার, সশস্ত্র ডাকাত, একটি অস্ত্রের অবৈধ ব্যবহার এবং একটি অস্ত্রের কব্জা থাকার অভিযোগ এনে তাকে গ্রেপ্তার করে। বর্তমানে ওয়াটসকে ইবিআর প্যারিস কারাগারে রাখা হয়েছে।

প্রসঙ্গত, যুক্তরাষ্ট্রের লুইজিয়ানার ব্যাটন রাউজ এলাকায় স্থানীয় একটি গ্যাস স্টেশনে কর্মরত ছিলেন ফিরোজ-উল-আমিন। গেল শনিবার স্থানীয় সময় সকালে স্টেশনে ডাকাতির উদ্দেশে আসে এক ব্যক্তি। ডাকাতির আগে ফিরোজকে গুলি করে হত্যা করে সে। 

ফিরোজ লুইজিয়ানা স্টেস্ট ইউনিভার্সিটিতে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে পিএইচডি করছিলেন। তার বিশেষায়িত বিষয় ছিল সাইবার সিকিউরিটি। খ্যাতনামা বিশেষজ্ঞ অধ্যাপক তৃতীয় গোল্ডেন জি রিচার্ডের অধীনে পিএইচডি করছিলেন তিনি। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে পড়াকালীন তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের আবাসিক শিক্ষার্থী ছিলেন। তার গ্রামের বাড়ি গাজীপুরের চৌরাস্তায়। তার মরদেহ দেশে আসার কথা রয়েছে আগামী ১৬ সেপ্টেম্বর।

 

 

 

 

 

 

পূর্বকোণ/ময়মী

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট